রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

নতুন শুরুর প্রত্যাশা সোহানের

ক্রীড়া প্রতিবেদক
  ২২ নভেম্বর ২০২৩, ০০:০০

বিশ্বকাপের ব্যর্থ মিশন শেষে এবার নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ। দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে কিউইরা। এরই মধ্যে দল ঘোষণা করেছে বিসিবি। এই সিরিজ দিয়ে প্রায় এক বছর পর টাইগার স্কোয়াডে ফিরছেন নুরুল হাসান সোহান। প্রোপার ব্যাটসম্যান হয়ে উঠতে চান তিনি। বিশ্বকাপে যাচ্ছেতাই পারফরম্যান্সের পরও এই উইকেটরক্ষক ব্যাটসম্যান স্বপ্ন দেখছেন, শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতবে স্বাগতিকরা।

বিশ্বকাপের ডামাডোলে কিছুটা আড়ালে জাতীয় ক্রিকেট লিগের ২৫তম আসর। আম্পায়ারিং নিয়ে সমালোচনা আর অধিকাংশ লো-স্কোরিং ম্যাচেও ব্যাটে আলো ছড়িয়েছেন যে কজন, তাদের একজন খুলনার নুরুল হাসান সোহান।

জাতীয় দলে ২০১৬ সালে অভিষেক হলেও কখনই থিতু হতে পারেননি সোহান। তবে এনসিএলের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে কেড়েছেন নির্বাচকদের দৃষ্টি। প্রায় এক বছর পর ফিরেছেন টাইগার স্কোয়াডে।

নিউজিল্যান্ডের বিপক্ষে সোহানের একাদশে থাকাটা প্রায় নিশ্চিত। কারণ টেস্টে কিপিং করেন না মুশফিকুর রহিম। ছুটি নিয়েছেন লিটন দাসও। তাইতো পাওয়া এই সুযোগ লুফে নিতে চান নুরুল হাসান সোহান।

তিনি বলেন, 'আমি প্রোপার ব্যাটসম্যান হতে চাই। দলের প্রয়োজনে যে কোনো জায়গায় খেলতে প্রস্তুত। কিন্তু আমার মনে হয়, আমি নির্দিষ্ট কোনো জায়গার জন্য বসে আছি। একজন ব্যাটসম্যানের যেসব জায়গায় ব্যাটিং করা দরকার এবং যে আত্মবিশ্বাস দরকার একটা দলকে জেতানোর জন্য, যতটুকু অবদান দরকার, সেটা নিয়ে কাজ করছি। একটা প্রক্রিয়ার মধ্যে আছি এবং সেটা অনুসরণ করার চেষ্টা করছি।'

বিশ্বকাপ ব্যর্থতা ভুলে কিউইদের বিপক্ষে সিরিজ দিয়েই নতুন শুরুর প্রত্যাশা দলের। প্রতিদিনই ঐচ্ছ্বিক অনুশীলনে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন মুমিনুল-তাইজুল-শরিফুল-খালেদরা। নতুন টেস্ট চক্র শুরু আগে যতটা সম্ভব নির্ভার থাকতে চান সোহান।

এ উইকেটরক্ষক বলেন, 'আমরা যখন টিম হিসেবে পারফর্ম করি বা জিতি, এটা যে কোনো কিছুর চেয়ে অন্য রকম একটা অনুভূতি কাজ করে। দলে থাকি বা বাইরে থাকি, চাই যে বাংলাদেশ দল ভালো করুক। নতুন শুরু হচ্ছে। আশা করি, ভালো কিছু হবে। এখান থেকে যদি আমরা ভালো শুরু করতে পারি, ভালো কিছু হবে। নিজের জায়গা থেকে চেষ্টা করি, যে ফরম্যাটেই খেলি না কেন, নিজের সর্বোচ্চটা দেয়ার এবং দলে অবদান রাখার চেষ্টা করি।'

এদিকে টাইগারদের বিপক্ষে টেস্ট খেলতে বাংলাদেশে এসেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ঢাকায় একদিনের বিশ্রাম শেষে বস্ন্যাকক্যাপরা প্রথম টেস্ট ভেনু্য সিলেটে যাবে বুধবার। লাক্কাতুরায় ২৮ নভেম্বর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে