রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফের জাতীয় দলের দায়িত্বে ফিরলেন নাফিস ইকবাল

ক্রীড়া প্রতিবেদক
  ২২ নভেম্বর ২০২৩, ০০:০০

বিশ্বকাপ ব্যর্থতা ভুলে নতুন চ্যালেঞ্জ নিয়ে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট দল। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র শুরু করবে টাইগাররা। এই সিরিজ দিয়ে নতুন করে পুরনো দায়িত্বে ফিরছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল।

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ। ঘটনাবহুল সেই সিরিজে খেলা চলাকালে মাঠ ছেড়ে চলে গিয়েছিলেন নাফিস ইকবাল। পরে জানা গিয়েছিল, বাংলাদেশ দলের টিম ম্যানেজারের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে জাতীয় দলের সাবেক এই ওপেনারকে।

বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষেই প্রথম মাঠে নামছে টাইগাররা। ঘরের মাঠে দুই টেস্টের সিরিজে আবারও টিম ম্যানেজারের দায়িত্বে ফিরছেন নাফিস। জানা গেছে, আপাতত ঘরের মাঠের এই সিরিজের জন্যই তাকে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার আগে বিসিবিতে চলছিল নানা নাটক। সাবেক অধিনায়ক তামিম ইকবালকে বাদ দিয়ে ঘোষণা করা হয় বিশ্বকাপ দল। তামিম ইকবালের বড়ভাই নাফিসকে সেদিনই জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

নাফিস ইকবালকে সরিয়ে দেওয়ার পর ভারত বিশ্বকাপে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামই টিম ম্যানেজারের দায়িত্বও পালন করেন।

পদ হারানোর পর নানা গুঞ্জন ছড়িয়ে পড়েছিল। অনেকেই বলেছিল, তামিম বাদ পড়ায় অভিমানে দল ছেড়ে চলে গেছেন বড় ভাই নাফিস। এরপর ফেসবুক দেন ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস, 'নীরবতা মানে শূন্যতা নয়। নীরবতাতেই কখনো কখনো সব উত্তর থাকে। আলস্নাহ'র পরীক্ষার সর্বোচ্চ সাড়া দেওয়া যায় ধৈর্যের মাধ্যমে। আমাকে এবং আমার পরিবারকে আপনাদের দোয়ায় রাখবেন।'

রাবিদ ইমাম ও নাফিস ইকবাল আসলে ডেপুটি ক্রিকেট অপারেশন্স ম্যানেজার। দলের প্রয়োজনে যে কোনো সময় তাদের বিভিন্ন দায়িত্ব দেওয়া হয়। আপাতত শুধু এই নিউজিল্যান্ড সিরিজে টিম ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

২০২২ সালে টি২০ বিশ্বকাপের পর টিম ম্যানেজারের দায়িত্ব পালন শুরু করেন নাফিস। এরপর থেকে বিশ্বকাপের আগ পর্যন্ত তিনি এই দায়িত্বে ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে