রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

১০ বছর পর টেস্ট খেলতে বাংলাদেশে নিউজিল্যান্ড দল

ক্রীড়া ডেস্ক
  ২৩ নভেম্বর ২০২৩, ০০:০০
দুই টেস্ট খেলতে মঙ্গলবার রাতে ঢাকায় পৌঁছেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল -ফাইল ছবি

বিশ্বকাপ অভিযান শেষ করে এবার সাদা পোশাকের লড়াইয়ের জন্য বাংলাদেশে এলো নিউজিল্যান্ড ক্রিকেট দল। প্রায় ১০ বছর পর বাংলাদেশে টেস্ট খেলবে তারা। দুটি টেস্ট খেলতে মঙ্গলবার রাতে ঢাকায় এসে পৌঁছেছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। অবশ্য পুরো দল এখনো পৌঁছায়নি। দুটি বহর পৌঁছেছে। বাকিদের বুধবার রাতে পৌঁছানোর কথা।

বিসিবির লজিস্টিকস বিভাগ থেকে জানা গেছে, রাত ১০টা ৪০ মিনিটের ফ্লাইটে নিউজিল্যান্ড থেকে এসেছেন ৩ জন। পরে দুবাই থেকে রাত ১১টায় এসেছেন আরও ১৪ জন। রাতে ঢাকায়ই থাকবেন দুই দফায় আসা ১৭ জন। বুধবার সকালে প্রথম টেস্টের ভেনু্য সিলেটে যাওয়ার কথা তাদের। রাতে ঢাকা থেকে সিলেট যাবে বাংলাদেশ দল।

যারা এসেছে তাদের বুধবারই সিলেট চলে যাওয়ার কথা। বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম টেস্ট সিলেটের মাঠে ২৮ নভেম্বর শুরু হবে। ৬ ডিসেম্বর মিরপুর স্টেডিয়ামে হবে দ্বিতীয় টেস্ট। বাংলাদেশ দল বুধবার রাতেই সিলেটের উদ্দেশে রওয়ানা হয়। আর এই সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র (২০২৩-২৫) শুরু করবে দুই দল।

২০১৩ সালে সবশেষ বাংলাদেশে টেস্ট খেলে গেছে নিউজিল্যান্ড দল। এরপর ২০১৪ সালের টি২০ বিশ্বকাপ, ২০২১ সালে টি২০ সিরিজ ও গত সেপ্টেম্বরে ওয়ানডে খেলতে এসেছিল তারা। এই সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র শুরু করবে দুই দল। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ২৮ নভেম্বর শুরু হবে প্রথম টেস্ট। পরে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৬ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে দ্বিতীয় টেস্টটি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে