রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

টানা সাত জয়ের পর গ্রিসের মাঠে হোঁচট ফ্রান্সের

ক্রীড়া ডেস্ক
  ২৩ নভেম্বর ২০২৩, ০০:০০

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে টানা সাত জয়ের পর শেষ রাউন্ডে হোঁচট খেল ফ্রান্স। মঙ্গলবার রাতে গ্রিসের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা। দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটে দুই গোল হজম করে পিছিয়ে পড়ে ফরাসিরা। পরে ঘুরে দাঁড়িয়ে বাছাইয়ে অপরাজিত থাকার স্বস্তিতে মাঠ ছাড়ে তারা। প্রথম লেগে তারা গ্রিসের বিপক্ষে ১-০ গোলে জিতেছিল।

তিন দিন আগে জিব্রাল্টার জালে রেকর্ড ১৪ গোল করা ফ্রান্স এথেন্সেও এদিন বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য করে। প্রথমার্ধের শেষ দিকে কোলো মুয়ানির গোলে এগিয়েও যায় তারা। কিন্তু ব্যবধান ধরে রাখতে পারেনি সাবেক ইউরোপ চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে ২০ গজ দূর থেকে আনাস্তাসিওসের ভলিতে সমতায় ফেরে গ্রিস। পাঁচ মিনিট পর ফটিসের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। পিছিয়ে পড়ার খানিক পরই একসঙ্গে তিনটি পরিবর্তন করেন ফ্রান্স কোচ দিদিয়ে দেশম। তার মধ্যে কোলো মুয়ানির বদলি নামেন দলের সবচেয়ে বড় তারকা কিলিয়ান এমবাপে।

কোচের আস্থার প্রতিদানও দেন এমবাপে। ৭৪তম মিনিটে তার অ্যাসিস্টে হার এড়ানো গোলটি করেন ইউসুফ ফোফানা। আগেই 'বি' গ্রম্নপের শীর্ষস্থান নিশ্চিত করা ফ্রান্স ২২ পয়েন্ট নিয়ে বাছাই শেষ করল। এই গ্রম্নপের দ্বিতীয় সেরা দল হিসেবে মূল পর্বের টিকিট আগে নিশ্চিত করেছিল নেদারল্যান্ডস। শেষ রাউন্ডে জিব্রাল্টার মাঠে ৬-০ গোলে জিতেছে ডাচরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে