শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বর্ণবাদী আচরণের শিকার ভিনিসিউস

ক্রীড়া ডেস্ক
  ২০ জানুয়ারি ২০২৪, ০০:০০
বর্ণবাদী আচরণের শিকার ভিনিসিউস

শুরুটা হয় ফুটবল মাঠে গড়ানোর আগেই, অ্যাটলেটিকো মাদ্রিদের স্টেডিয়াম ওয়ান্দা মেত্রোপলিতানোর গেটে। স্বাগতিক দলের কয়েকজন সমর্থক চিৎকার করে বলছিল, 'ভিনিসিউস, তুমি বানর।' গত সেপ্টেম্বরের ডার্বিতেও একই অভিজ্ঞতা হয়েছিল রিয়াল মাদ্রিদের এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। মাঝে অনেক জল গড়ালেও পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। স্পেনের মাঠে ফের বর্ণবাদী আচরণের শিকার হলেন ভিনিউস।

গত বছর জানুয়ারিতে রিয়ালের অনুশীলন মাঠের সামনে একটি সেতুতে ভিনিসিউসের জার্সি পরানো একটি কালো প্রতিকৃতি ঝুলিয়ে দেওয়া হয়েছিল। এই ঘটনায় চারজনকে আটক করা হয়। পরে বড় অঙ্কের জরিমানা করা হয় এবং সব ধরনের ভেনু্য থেকে তাদেরকে নিষিদ্ধ করা হয় দুই বছরের জন্য।

এরপরও থামছেন না অ্যাটলেটিকোর উগ্র সমর্থকরা। ফের ভিনিসিউসকে লক্ষ্য করে বর্ণবাদী সেস্নাগান দিয়েছেন তারা। এবার যেন আরও উন্মত্ত ছিলেন তারা, আক্রমণ করেছেন একজন টেলিভিশন ক্যামেরাম্যানকে। খেলা শুরুর বাঁশি বাজার পর থেকে পুরোটা সময় অ্যাটলেটিকোর সমর্থকরা উত্ত্যক্ত করেছে ভিনিসিউসকে। একটু পর দিয়েছেন দুয়ো। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বল স্পর্শ করা মাত্রই বাড়তে থাকে তাদের গলার জোর। প্রথমার্ধে এক পর্যায়ে গ্যালারির দিকে ইশারা দিয়ে রেফারিকে কিছু একটা দেখাচ্ছিলেন ভিনিসিউস। তাতে খুব একটা গা করেননি রেফারি। প্রতিবাদ করায় উল্টো দেখান হলুদ কার্ড। ব্যাপারটা একদমই পছন্দ হয়নি রিয়াল কোচ কার্লো আনচেলত্তির।

'ধীরে ধীরে সে শিখবে। খুবই প্রতিন্দ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ ছিল, অনেক লড়াই চলছিল। কখনো কখনো সবসময় মাথা ঠান্ডা রাখা সম্ভব হয় না। এই ব্যাপারটা বোধগম্য।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে