শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

রক্তাক্ত হয়ে মাঠ ছাড়লেন লংকান গুনাথিলাকা

ক্রীড়া প্রতিবেদক
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
আল আমিনের বলে আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয়েছে গুনাথিলাকাকে -সংগৃহীত

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ব্যাট করার সময় আঘাত পেয়ে রক্তাক্ত অবস্থায় মাঠ ছেড়েছেন দুর্দান্ত ঢাকার লঙ্কান ব্যাটার দানুশকা গুনাথিলাকা। তার কনকাশন সাব হয়ে মাঠে নামেন ১৫ জনের স্কোয়াডে না থাকা লাসিথ ক্রুসপুলেস্ন। বিষয়টি নিয়ে আপত্তি জানায় চট্টগ্রাম।

একদিনের বিরতি শেষে মাঠে ফিরেছে বাংলাদেশের প্রিমিয়ার লিগ (বিপিএল)। সোমবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ঢাকা ও চট্টগ্রাম। টস হেরে ব্যাট করতে নেমে ইনিংস শুরুর দ্বিতীয় ওভারেই দুর্ঘটনার শিকার হন ঢাকার ব্যাটার গুনাথিলাকা।

শুভাগতর করা প্রথম ওভার থেকে ১ রান নেন গুনাথিলাকা। আল আমিনের করা পরের ওভারের প্রথম দুই বলে কোনো রান নিতে পারেননি তিনি। চাপের মুখে স্কুপ করতে যান এ ব্যাটার। তবে ব্যাটে লেগে বল সোজা তার চোয়ালে আঘাত হানে। নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান তিনি। আঘাত পাওয়ার সঙ্গে সঙ্গে গুনাথিলাকার চোয়াল ফেটে রক্ত পড়তে থাকে। মাঠে ডাক্তাররা কিছুক্ষণ তার সেবা শুশ্রূষা করেন। আশানুরূপ ফল না পাওয়ায় শেষ পর্যন্ত মাঠ ছাড়তে বাধ্য হন তিনি।

তিনি রিটায়ার্ড হার্ট হওয়ায় কনকাশন সাব হিসেবে নামেন ক্রুসপুলেস্ন। কিন্তু এ ব্যাটার ছিলেন না ঢাকার ১৫ জনের স্কোয়াডে- যা নিয়ে আপত্তি জানায় চট্টগ্রাম। কিন্তু তাদের আপত্তি আমলে নেয়নি ম্যাচ অফিশিয়ালরা। এ বিষয়ে ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল জানান, কোভিড পরবর্তী সময়ে স্কোয়াড নিয়ে বাধ্যবাধকতা নেই। ১৫ জনের স্কোয়াডে না থেকেও কেউ যদি মূল স্কোয়াডে থাকেন তাহলে কনকাশন সাব হিসেবে খেলতে পারবেন।

কঠিন সময়ে ঢাকার ত্রাতা হয়ে আসেন ক্রুসপুলেস্ন ও ইরফান শুক্কুর। এ দুই ব্যাটারের দায়িত্বশীল ব্যাটিংয়ে লড়াই করার মতো সংগ্রহ পায় ঢাকা। যেখানে সামনে থেকে নেতৃত্ব দেন এ ম্যাচের প্রথম একাদশে জায়গা না পাওয়া ক্রুসপুলেস্ন।

বিপর্যয়ের মুখে ইরফানকে নিয়ে ৭৮ রানের দারুণ এক জুটি গড়েন ক্রুসপুলেস্ন। লঙ্কান এ ব্যাটার ছিলেন ফিফটির পথেও। ৪৬ রানে তিনি আউট হন। তাকে সঙ্গ দেওয়া ইরফান সাজঘরে ফেরার আগে করেন ২৭ রান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে