বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

থাই বক্সারকে নকআউট করলেন বাংলাদেশের সুরকৃষ্ণ

ক্রীড়া প্রতিবেদক
  ২৭ জানুয়ারি ২০২৪, ০০:০০
বাংলাদেশী বক্সার সুরকৃষ্ণ চাকমা

এবার বৈশ্বিক ইভেন্টে বাংলাদেশের নাম উজ্জ্বল করলেন বক্সার সুরকৃষ্ণ চাকমা। থাইল্যান্ডের ব্যাংককে স্পেসপস্নাস ভেনু্যতে আয়োজিত 'রোয়ার অব দ্য ড্রাগন' ইভেন্টে তিনি হারিয়েছেন স্বাগতিক থাই বক্সার স্বর্ণরাম সোপাকুলকে। লাইটওয়েট ক্যাটাগরির এই ম্যাচটি জিততে তেমন কোনো সমস্যায় পড়তে হয়নি সুরকৃষ্ণকে।

বিভিন্ন ক্যাটাগরিতে মোট ১০টি ম্যাচ অনুষ্ঠিত হয় এই বক্সিং ইভেন্টে। যেখানে সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং বাংলাদেশের পেশাদার বক্সাররা অংশ নেয়।

পার্টনার হিসেবে এই বক্সিং টুর্নামেন্টটিতে ছিল ডবিস্নউবিএ (ওয়ার্ল্ড বক্সিং অ্যাসোসিয়েশন) এশিয়া এবং এশিয়ান বক্সিং ফেডারেশন।

লড়াইটি ছয় রাউন্ডের হওয়ার কথা থাকলেও মাত্র দুই রাউন্ডেই শেষ হয়েছে। কারণ দ্বিতীয় রাউন্ডেই থাই বক্সার স্বর্ণরামকে নকআউট করেছেন সুরকৃষ্ণ। মাত্র এক মিনিট ৫০ সেকেন্ড সময় নিয়েছেন বাংলাদেশি এই বক্সার।

২০১৮ সালে বাংলাদেশের প্রথম পেশাদার বক্সার হিসেবে ভারতে দুটি লড়াই জেতেন সুরকৃষ্ণ। ক্যারিয়ারে দীর্ঘ বিরতি পরে নতুন করে বাংলাদেশ বক্সিং ফাউন্ডেশন গঠিত হলে 'এক্সেল প্রমোশনস'-এর হয়ে ২০১৯ থেকে ২০২১ সালের মধ্যে ঢাকায় চারটি লড়াই জেতেন। যেখানে বাংলাদেশ, নেপাল ও থাইল্যান্ডের তিন বক্সারকে হারিয়েছিলেন তিনি।

এই জয়ের পর থাইল্যান্ড থেকে সুরকৃষ্ণ জানিয়েছেন, 'আরও বেশ কিছু লড়াই জিতে পেশাদার বক্সিংয়ে নিজেরর্ যাংকিংটাকে এগিয়ে আনাই মূল লক্ষ্য। তাহলে আরও সব হাইপ্রোফাইল ফাইট আমি করতে পারব।'

ডেঙ্গু জ্বরে ভুগে বেশ কিছুদিন বক্সিং রিংয়ে নামতে পারেননি। তবে অসুস্থতা থেকে ফিরেই জয়ের কৃতিত্ব অর্জন করলেন রাঙামাটি পার্বত্য জেলার জুরাছড়ি উপজেলার বক্সার সুরকৃষ্ণ চাকমা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে