সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফাইনালে কালোবাজারিদের দৌরাত্ম্য

ক্রীড়া প্রতিবেদক
  ০২ মার্চ ২০২৪, ০০:০০
রাজধানীর বেইলি রোডের একটি বাণিজ্যিক ভবনে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় অর্ধশত মানুষের মৃতু্যর ঘটনায় শোকের আঁচ লেগেছে বিপিএলের ফাইনালেও। শুক্রবার কুমিলস্না ও বরিশালের মধ্যকার ফাইনালের আগে দুই দলের খেলোয়াড় ও সংশ্লিষ্টরা দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেছেন -সংগৃহীত

লম্বা লাইনে দাঁড়িয়েও টিকিট ম্যানেজ করতে পারেননি। কালোবাজারিদের থেকে উচ্চমূল্যে টিকিট কিনে গ্যালারিতে ঢুকতে পেরেছেন অনেক দর্শক। হাজারো মানুষ কালোবাজারি থেকে ৩০০ টাকার টিকিট কিনেছেন ১৫০০ থেকে ১৮০০ টাকার মধ্যে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুক্রবার বিপিএল দশম আসরের ফাইনাল ম্যাচ ৫/৬ ঘণ্টা আগে থেকেই ছিল দর্শকদের উপচে পড়া ভিড়। বিশেষ করে যারা টিকিট পাননি, তাদের আনাগোনাই ছিলো বেশি। ফাইনালকে ঘিরে কালোবাজারিদের দৌরাত্ম্য ছিল চোখে পড়ার মতো। স্টেডিয়ামের পাঁচটি গেট ঘিরে কালোবাজারিদের আনাগোনা লক্ষ করা গেছে।

স্টেডিয়ামে আশপাশে ঘুরে দেখা গেছে উচ্চমূল্যে কালোবাজারিতে টিকিট বিক্রি হতে। সাধারণ গ্যালারির সর্বনিম্ন ৩০০ টাকার টিকিট বিক্রি হয়েছে ১৫০০ টাকা থেকে ১৮০০ টাকার মধ্যে। সবচেয়ে বেশি চাহিদা সাধারণ গ্যালারির টিকিটের। ঠিক এই কারণেই এর দামও খানকিটা বেশি। ক্লাব হাউজের ৮০০ টাকার টিকিট বিক্রি হয়েছে ২ হাজার টাকায়, গ্র্যান্ড স্ট্যান্ডের ২৫০০ টাকার টিকিট সাড়ে তিন থেকে ৫ হাজার টাকায়।

ম্যাচের আগের দিন অনলাইন কিংবা সরাসরি গিয়ে ক্রিকেটপ্রেমী দর্শকরা টিকিট না পেলেও ম্যাচের দিন কালোবাজারিদের হাতে অগণিত টিকিট। স্টেডিয়ামের এক নম্বর ও দুই নম্বর গেটের মধ্যবর্তী স্থানে কালোবাজারিদের একটি গ্রম্নপকে সক্রিয় অবস্থায় দেখা গেছে। পরিচয় গোপন করে প্রতিবেদক সাধারণ গ্যালারির ৬টা টিকিট কেনার আগ্রহ প্রকাশ করে। কালোবাজারি ব্যক্তিটি জানায় ৬টা না, ৬০০ টিকিটও ব্যবস্থা করে দিতে পারবেন। তার কথায়, 'কয়টা লাগবে খালি বলেন!' শুধু ওই গ্যালারি নয়, স্টেডিয়ামের ৪ ও ৫ নম্বর গেটের সামনেই কালোবাজারিদের আধিপত্য বেশি দেখা গেছে। কিন্তু সবার পক্ষে কালোবাজারিদের কাছ থেকে উচ্চমূল্যে টিকিট কেনা সম্ভব হয় না। এই কারণে একটু কম মূল্যের প্রত্যাশায় দর্শকরা স্টেডিয়াম এলাকায় হন্যে হয়ে ঘুরেছেন। যদি কোনোভাবে একটি টিকিট ম্যানেজ করা যায়। স্টেডিয়ামের আশপাশে গলায় বিসিবির দেওয়া অ্যাক্রিডেটেশন ঝুলানো কাউকে দেখলেই দৌড়ে যাচ্ছেন টিকিট প্রাপ্তির আশায়।

বিপিএলের ফাইনালের টিকিট নিয়ে হাহাকার সর্বত্র। টিকিট নামক সোনার হরিণ খোঁজে দুই দিন হন্যে হয়ে ঘুরেছেন দর্শকরা। কিন্তু কোথাও টিকিট নেই। ম্যাচের আগের দিন বৃহস্পতিবার টিকিটকে ঘিরে স্টেডিয়ামে লঙ্কাকান্ড ঘটে গেছে। টিকেটের খোঁজে ভোর থেকেই দর্শকরা লাইনে দাঁড়িয়েছিলেন। কিন্তু অল্প সময়ের ব্যবধানে কাউন্টার থেকে তাদের জানানো হয় টিকিট শেষ! এই নিয়ে হট্টগোল হয়ে পুলিশ অ্যাকশনে যেতে বাধ্য হয়, করে লাঠিচার্জ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে