বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

জোফরা আর্চারকে নিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক
  ০১ মে ২০২৪, ০০:০০
জোফরা আর্চারকে নিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

আজ বুধবারের মধ্যে টি২০ বিশ্বকাপের জন্য আইসিসির কাছে চূড়ান্ত দলের তালিকা পাঠাতে হবে অংশগ্রহণকারী দেশগুলোকে। ইতোমধ্যে কয়েকটি দেশ সেই কাজ সেরে ফেলেছে। এবার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডও (ইসিবি)। দীর্ঘদিন পর ইংলিশ স্কোয়াডে ফিরেছেন তারকা পেসার জোফরা আর্চার।

একই সঙ্গে বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ পেস অলরাউন্ডার ক্রিস জর্ডানও। এর আগে সর্বশেষ ২০২৩ সালের সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ৮৮টি টি২০ খেলা এই ক্রিকেটার। আর্চার সর্বশেষ জাতীয় দলে ছিলেন এক বছর আগে। গত বছরের মার্চে ইংল্যান্ডের বাংলাদেশ সফরের দলে তিনি সবশেষ খেলেছিলেন। এরপর কনুইয়ের চোটের কারণে ওয়ানডে বিশ্বকাপও খেলতে পারেননি আর্চার।

এছাড়া বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন এখনো আন্তর্জাতিক টি২০তে অভিষেক না হওয়া বাঁ-হাতি স্পিনার টম হার্টলি। গত বছরের সেপ্টেম্বরে ওয়ানডে দিয়ে প্রথম জাতীয় দলে তার অভিষেক হয়। এরপর চলতি বছরের জানুয়ারিতে ভারতের মাটিতে হওয়া টেস্ট সিরিজে প্রথম ইংল্যান্ডের ক্যাপ মাথায় তোলেন হার্টলি। যেখানে তিনি ৫ ম্যাচ খেলে ২২ উইকেট শিকার করেন।

এই দল নিয়েই পাকিস্তান সিরিজ খেলবে ইংলিশরা। এ দিকে দল ঘোষণা করা হলেও এটি চূড়ান্ত দল নয়। আগামী ২৫ মে পর্যন্ত যে কোনো পরিবর্তন আনতে পারবে বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলো। তবে এরপরে কোনো পরিবর্তন করতে হলে আইসিসির অনুমোদন নিতে হবে। আগামী ৩১ মে বিশ্বকাপের জন্য উড়াল দেবে ইংল্যান্ড।

আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে টি২০ বিশ্বকাপের নবম আসর। ৪ জুন ইংল্যান্ড বার্বাডোজের কেনসিংটন ওভালে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের মোকবিলা করবে। প্রথমবারের মতো এই বিশ্বকাপে খেলার জন্য ইংলিশ দলে ডাক পেয়েছেন উইল জ্যাকস। বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার বেশির ভাগ ক্রিকেটারই খেলছেন চলতি আইপিএলে। সেখান থেকে দেশে ফেরার পর তারা ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে। ২২ মে থেকে শুরু হবে এই সিরিজ।

ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড : জস বাটলার (অধিনায়ক), মঈন আলি (সহ-অধিনায়ক), জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রম্নক, স্যাম কারান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলি ও মার্ক উড।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে