মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

বিশ্বকাপ ব্যর্থতায় ছাঁটাই হলেন ওয়াহাব-রাজ্জাক

ক্রীড়া ডেস্ক
  ১১ জুলাই ২০২৪, ০০:০০
বিশ্বকাপ ব্যর্থতায় ছাঁটাই হলেন ওয়াহাব-রাজ্জাক

নবম টি২০ বিশ্বকাপে একরাশ ব্যর্থতা নিয়ে দেশে ফিরেছে পাকিস্তান। দলের এমন ভরাডুবির জের ধরে ছাঁটাই হলেন জাতীয় দলের দুই নির্বাচক ওয়াহাব রিয়াজ ও আবদুল রাজ্জাক। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টি২০ বিশ্বকাপে প্রথম রাউন্ডেই বিদায় ঘণ্টা বাজে পাকিস্তানের। দ্বিতীয় রাউন্ডে উঠতে ব্যর্থ হওয়া পাকিস্তান হেরেছে যুক্তরাষ্ট্রের মতো দলের কাছেও। বিশ্বকাপের পর পাকিস্তান ক্রিকেটে বড়সড় পরিবর্তনের আভাস পাওয়া গিয়েছিল। যার শুরুটা হলো নির্বাচক প্যানেলকে হটানোর মাধ্যমে।

বিবৃতিতে পিসিবি জানিয়েছে, ওয়াহাব রিয়াজ ও আবদুল রাজ্জাক আর পাকিস্তানের নির্বাচক কমিটিতে থাকছেন না। রাজ্জাক পুরুষ ও নারী দুই দলেরই নির্বাচক ছিলেন, ওয়াহাব কেবল পুরুষ দলের নির্বাচক কমিটিতে ছিলেন। নির্বাচক কমিটি পুনর্গঠন করে পরে জানানো হবে।

ওয়ানডে বিশ্বকাপে দলের লক্ষ্য পূরণ না হওয়ায় পাকিস্তান পুরুষ জাতীয় ক্রিকেট দলের নতুন প্রধান নির্বাচকের দায়িত্ব নিয়েছিলেন সাবেক পেসার ওয়াহাব রিয়াজ। এরপর তাকে প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে সরিয়ে দিলেও ৭ সদস্যের নির্বাচক কমিটির একজন ছিলেন। রাজ্জাক দায়িত্ব পেয়েছিলেন গত এপ্রিলে। তিনি নারী ও পুরুষ দুই দলের দায়িত্বেই ছিলেন।

টি২০ বিশ্বকাপে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে আসা স্বাগতিক যুক্তরাষ্ট্রের পর ভারতের সঙ্গে হেরে কার্যত ছিটকে যায় বাবর আজমের দল। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচটি তারা হারে সুপার ওভারে গিয়ে, ভারতের সঙ্গে ছুঁতে পারেনি ১২০ রানের লক্ষ্য। এরপর সমীকরণের মারপঁ্যাচে পড়ে শেষ হয়ে যায় বিশ্বকাপ মিশন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে