হাই-জাম্পে রুপা জিতলেন মাহফুজ

হাই-জাম্পে রুপা জিতলেন মাহফুজ
মাহফুজুর রহমান

ক্রীড়া প্রতিবেদক

ছেলেদের হাই-জাম্পে বাংলাদেশের জাতীয় রেকর্ড গড়েছেন মাহফুজুর রহমান। এই অ্যাথলেট চলমান দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসে ২.১৬ মিটার উচ্চতা টপকে গেছেন। তবে স্বর্ণ পদক জেতা হয়নি মাহফুজুরের। তাকে সন্তুষ্ট থাকতে হয়েছে রুপা নিয়ে। ইতিহাসের পাতায় অবশ্য ঠিকই জায়গা করে নিয়েছেন তিনি। এসএ গেমসে হাই-জাম্পে এটাই বাংলাদেশের প্রথম পদক জয়ের ঘটনা।

মঙ্গলবার সকালে কাঠমান্ডুর রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত অ্যাথলেটিক্সের এই ইভেন্টে ভারতের এক প্রতিযোগীর সঙ্গে যৌথভাবে রুপা জিতেছেন মাহফুজুর। স্বর্ণও গেছে ভারতের ঝুলিতে।

ছেলেদের হাই-জাম্পে বাংলাদেশের আগের জাতীয় রেকর্ডও ছিল মাহফুজুরের দখলে। ২.১৫ মিটার উচ্চতা টপকে গিয়েছিলেন তিনি। এবার নিজের সেই রেকর্ড ভেঙে নতুন করে লিখেছেন এই অ্যাথলেট।

কারাতে ইভেন্টের কল্যাণে চলতি সাউথ এশিয়ান গেমসের (এসএ গেমস) তৃতীয় দিনটা দারুণ কেটেছে বাংলাদেশের। এবারের আসরে এখন পর্যন্ত চারটি স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশ। এর তিনটিই এসেছে এদিন সকালে। সবগুলো স্বর্ণ ক্রীড়াবিদরা জিতেছেন কারাতে ডিসিপিস্ননের কুমি ইভেন্ট থেকে।

ছেলেদের অনূর্ধ্ব-৬০ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন আল আমিন। এরপর নারীদের অনূর্ধ্ব-৫৫ কেজি ওজন শ্রেণিতে দেশের নাম উজ্জ্বল করেছেন মারজান আক্তার প্রিয়া। দিনের তৃতীয় স্বর্ণ পদকটি এনে দিয়েছেন হুমায়রা আক্তার অন্তরা। অনূর্ধ্ব-৬১ কেজি ওজন শ্রেণিতে সেরার মুকুট জিতেছেন তিনি। মাহফুজুর রহমান স্বর্ণ জিতলে বাংলাদেশ গত এসএ গেমসকে ছাড়িয়ে যেতে পারত গতকালই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে