logo
রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০ ৫ আশ্বিন ১৪২৭

  ক্রীড়া ডেস্ক   ২৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

অস্ট্রেলিয়ান পেসে নাকাল কিউইরা

অস্ট্রেলিয়ান পেসে নাকাল কিউইরা
মেলবোর্নে শনিবার নিউজিল্যান্ডকে ১৪৮ রানে অলআউট করার ম্যাচে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বিপক্ষে অগ্নিমূর্তি ধারণ করেন অজি বোলার প্যাট কামিন্স। ৫ম উইকেট পাওয়ার পর তাকে অভিনন্দন জানান সতীর্থরা -ওয়েবসাইট
অস্ট্রেলিয়ান পেস ত্রয়ীর সামনে দাঁড়াতেই পারল না নিউজিল্যান্ড। বক্সিং ডে টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ১৪৮ রানে থমকে গেছে কেন উইলিয়ামসনের দল। প্যাট কামিন্স, জেমস প্যাটিনসন ও মিচেল স্টার্কের দাপুটে বোলিংয়ে তিনশ ছাড়ানো লিড পাওয়া অস্ট্রেলিয়া দিতে যাচ্ছে বিশাল লক্ষ্য। মেলবোর্ন টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে স্বাগতিক অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেটে ১৩৭ রান। টিম পেইনের দল এগিয়ে গেছে ৪৫৬ রানে।

যদিও ৩১৯ রানের লিড পেলেও নিউজিল্যান্ডকে ফলোঅন করায়নি অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে ডেভিড ওয়ার্নার ও জো বার্নসের ব্যাটে শুরুটা ভালো করে তারা। থিতু হয়ে যাওয়া ওয়ার্নারকে ফিরিয়ে ৬২ রানের উদ্বোধনী জুটি ভাঙেন নিল ওয়েগনার। বার্নসকে থামান মিচেল স্যান্টনার। আর সিরিজে চতুর্থবারের মতো স্টিভেন স্মিথকে বিদায় করেন ওয়েগনার। এটি তার দুইশতম টেস্ট উইকেট। দারুণ ছন্দে থাকা মার্নাস লেবুশেন ফিরেন রান আউট হয়ে। বাকি সময়টা নিরাপদে কাটিয়ে দেন ম্যাথু ওয়েড ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ট্রাভিস হেড।

এর আগে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শনিবার ২ উইকেটে ৪৪ রান নিয়ে দিন শুরু করে নিউ জিল্যান্ড। পরপর দুই বলে রস টেইলর ও হেনরি নিকোলসকে বিদায় করে শুরুতেই সফরকারীদের নাড়িয়ে দেন কামিন্স। অনেক বিপদের ত্রাতা বিজে ওয়াটলিংকে এবার দাঁড়াতে দেননি প্যাটিনসন। কলিন ডি গ্র্যান্ডহোমের প্রতিরোধ ভাঙেন স্টার্ক। এক প্রান্ত আগলে রেখে দলকে টানছিলেন টম লাথাম। পঞ্চাশ ছোঁয়ার পর এই ওপেনারকেও ফিরিয়ে দেন কামিন্স। পরে টিম সাউদিকে কট বিহাইন্ড করে টেস্টে পঞ্চমবারের মতো ইনিংসে নেন পাঁচ উইকেট। ২৮ রানে ৫ উইকেট নিয়ে কামিন্সই অস্ট্রেলিয়ার সেরা বোলার। প্যাটিনসন ৩ উইকেট নেন ৩৪ রানে। ৩০ রানে ২ উইকেট নেন স্টার্ক।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৪৬৭

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ৫৪.৫ ওভারে ১৪৮ (লাথাম ৫০, ওয়াটলিং ১১, সাউদি ১০, ওয়েগনার ১৮*, বোল্ট ৮; স্টার্ক ২/৩০, কামিন্স ৫/২৮, প্যাটিনসন ৩/৩৪, ওয়েড ০/১৩)।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে