শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১১ এপ্রিল ২০২১, ০০:০০

নিত্যপণ্যের বাজারে অভিযানে ১৯ প্রতিষ্ঠানকে জরিমানা

যাযাদি রিপোর্ট

নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় মেয়াদোত্তীর্ণ পণ্য, নকল মাস্ক, স্যানিটাইজার, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ১৯ প্রতিষ্ঠানকে ৪০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়। একই সময় মহামারি মোকাবিলায় অধিদপ্তরের পক্ষ মাস্ক বিতরণ করা হয়। এ ছাড়া ভোক্তা ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয়-বিক্রয় ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য সতর্ক করে অভিযান পরিচালনাকারী টিম।

ঢাকা মহানগরের মিরপুর শাহ আলী বাজার, মিরপুর বড় বাজার, লালকুঠি বাজার, ভাটারা বাজার, বাড্ডা বাজারসহ বিভিন্ন সুপারশপ ও ফার্মেসিতে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপপরিচালক আতিয়া সুলতানা, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক সহকারী পরিচালক মো. মাগফুর রহমান, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক ইন্দ্রানী রায় ও জান্নাতুল ফৈরদাউস।

সিঙ্গার বিডির পর্ষদ সভা ১৫ এপ্রিল

যাযাদি রিপোর্ট

সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের পর্ষদ সভা ১৫ এপ্রিল অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৮৫ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১০ টাকা ৩৫ পয়সা। এ হিসাবে সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস কমেছে ২৪ দশমিক ১৫ শতাংশ। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২ টাকা ১৯ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩২ টাকা ২ পয়সা।

সর্বশেষ রেটিং অনুসারে সিঙ্গার বিডির ঋণমান দীর্ঘমেয়াদে 'ট্রিপল এ' ও স্বল্পমেয়াদে 'এসটি-ওয়ান'। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)। ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৭৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল প্রকৌশল খাতের বহুজাতিক কোম্পানিটি। ২০১৮ হিসাব বছরে ৩০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল তারা। ডিএসইতে বৃহস্পতিবার

সিঙ্গার বিডির সর্বশেষ দর ছিল

১৬৯ টাকা ৫০ পয়সা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে