রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সেলিম বরকত এইচবিএল বাংলাদেশ, শ্রীলংকা ও মালদ্বীপের আঞ্চলিক মহাব্যবস্থাপক

  ০৭ মে ২০২৪, ০০:০০
সেলিম বরকত এইচবিএল বাংলাদেশ, শ্রীলংকা ও মালদ্বীপের আঞ্চলিক মহাব্যবস্থাপক

হাবিব ব্যাংক লিমিটেড (এইচবিএল) বাংলাদেশের বর্তমান কান্ট্রি ম্যানেজার সেলিম বরকতকে এইচবিএলের আঞ্চলিক মহাব্যবস্থাপক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এই নিয়োগের মাধ্যমে, সেলিম বরকত বাংলাদেশের অপারেশনের জন্য তার বর্তমান দায়িত্ব ছাড়াও শ্রীলংকা এবং মালদ্বীপে এইচবিএলের কার্যক্রম পরিচালনা করবেন।

সেলিম বরকত ২০১৯ সালের আগস্ট মাসে এইচবিএল বাংলাদেশে যোগদান করেন। এইচবিএলে যোগদানের আগে, তিনি ৩০ বছর সিটি ব্যাংক, বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রের করপোরেট ব্যাংকিং, আর্থিক প্রতিষ্ঠান, পুঁজিবাজার এবং ঝুঁকি ব্যবস্থাপনায় কাজ করেন।

সিটি ব্যাংকের সঙ্গে তার মেয়াদকালে, সেলিম বারমুডান ব্যাংক মার্কেটের প্রধান, বিশ্বব্যাপী অলাভজনক ব্যবসার প্রধান, মার্কিন প্রযুক্তি, মিডিয়া এবং টেলিকম খাত, মার্কিন বিনিযোগ ব্যাংক এবং ব্রোকার ডিলার এবং আর্থিক বাজারের অবকাঠামোর জন্য পোর্টফোলিও ম্যানেজার হিসেবে কাজ করেছিলেন। সিটি ব্যাংক নিউইয়র্কে তার শেষ ভূমিকা ছিল পোর্টফোলিও ব্যাংকার এবং উত্তর আমেরিকার বীমা শিল্প পরিচালনা করার সিনিয়র ক্রেডিট অফিসার হিসেবে। এর আগে তিনি বাংলাদেশে সিটি ব্যাংকের প্রথম শাখা প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে এমবিএ সম্পন্ন করেছেন সেলিম বরকত। এইচবিএল বাংলাদেশে ৪৫ বছরের অধিক সময় ধরে কাজ করছে। বিশ্বের বিভিন্ন দেশে সফলতার সঙ্গে কাজ করার পাশাপাশি বাংলাদেশেও এইচবিএল দীর্ঘদিন সুনামের সঙ্গে কাজ করছে। ব্যাংকটির ৫১ শতাংশ শেয়ারের মালিক আগা খান ফান্ড ফর ইকোনমিক ডেভেলপমেন্ট (একেএফইডি)। বাকি শেয়ারগুলো রয়েছে ব্যক্তিগত, স্থানীয় এবং বিদেশি প্রতিষ্ঠান ও তহবিলে। এর মধ্যে রয়েছে ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (বিআইআই) এবং ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি)। বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে