​ টানা ছুটিতে বান্দরবানে পর্যটকের উপচেপড়া ভীড়

​  টানা ছুটিতে বান্দরবানে পর্যটকের উপচেপড়া ভীড়

মহান বিজয় দিবস ও টানা তিনদিনের ছুটিতে বান্দরবানে পর্যটকের উপচেপড়া ভীড় লক্ষ করা গেছে। বিশেষ করে জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন স্পটগুলোতে।

জেলা প্রশাসনের ঘোষনা অনুযায়ী বিজয় দিবস উপলক্ষ্যে একদিনের বিনা টিকিটে প্রবেশের সুযোগ পাওয়ায় পর্যটকদের পাশাপাশি স্থানীয়রাও ভীড় জমাচ্ছেন।

এদিকে জেলা শহরে সকাল থেকে পর্যটকদের আনাগোনা ও তাদের বহন করা ছোট-বড় যানবাহনের যত্রতত্র পার্কিং এর কারণে হোটেল হিলবার্ড এর সামনে থেকে পর্যটনকেন্দ্র মেঘলা পর্যন্ত যানজট সৃষ্টি হয়।

বৃহস্পতিবার সকালে বান্দরবানের বিভিন্ন পর্যটন কেন্দ্র ঘুরে দেখা যায়, পর্যটকদের পদচারনায় মুখর হয়ে উঠেছে পর্যটন কেন্দ্রগুলো। মেঘলা, নীলাচলসহ নীলগিরি সবখানে ছুটে বেড়াচ্ছেন পর্যটকরা। পরিবার পরিজন বন্ধু-বান্ধব নিয়ে অবকাশ যাপনে ব্যস্ত সময় পার করছেন ভ্রমন পিপাসুরা। চাঁদের গাড়ীতে করে এক পাহাড় থেকে অন্য পাহাড়ে ছুটছেন পাহাড়ের সৌন্দর্য্য দেখতে। হোটেল মোটেল গেষ্ট হাউসগুলোও এখন জমজমাট পর্যটকদের পদচারনায় মুখর।

পর্যটক আসায় খুশি পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরাও। স্বপ্ন বিলাস রিসোর্ট এর পরিচালক বিশ্বজিৎ দাশ বাপ্পা জানান, টানা তিনদিনের ছুটি থাকায় বান্দরবানে প্রচুর পর্যটকের সমাগম ঘটেছে। আমাদের হোটেলের সব গুলো রুমও বুকিং রয়েছে।

অনেকে রুমের জন্য আসছে তাদেরকে রুম দিতে পারছি না।

হোটেল মালিক সমিতির সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, গতকাল থেকে বেশির ভাগ হোটেল মোটেল সম্পূর্ণ বুকিং হয়ে গেছে।

অন্যদিকে, পর্যটকদের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, পর্যটকরা যাতে কোথাও কোন ধরনের হয়রানির স্বীকার না হয় সে লক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পর্যটন স্পটগুলোতে টুরিস্ট পুলিশের টহল টিম রয়েছে।

গাড়ী ভাড়া যাতে বেশি নিতে না পাওে সে ব্যাপারে মটর মালিক সমিতিকেও সতর্ক করা হয়েছে। আশা করি পর্যটকরা নিশ্চিন্তে বান্দরবানে ঘুরে বেড়াতে পারবেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে