রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

লক্ষীবাওর জলরাশির বুকে জেগে থাকা চমৎকার রেষ্ট হাউজ 

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি
  ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১৩:২৩

বানিয়াচংয়ে উপজেলায় লক্ষীবাওর (সোয়াম্প ফরেস্ট) নামে বিশাল এক প্রকৃতির ডানা মেলা জলরাশির বুকে জেগে আছে একটি মনোরম পরিবেশে রেষ্টহাউজ ।

এই লক্ষীবাওর শুকনো জলাবনে ও বর্ষায় মৌসুমে অনেক দেশি বিদেশি পর্যটক ঘুরতে আসেন। তাদের সুবিধার জন্য রিসোর্ট ও ওয়াশরুমটি নির্মাণ করা হয়েছে ।

যদি আপনি এখানে আসেন, তাহলে কিছুটা সময়ের জন্য আপনি থমকে যাবেন কারন একদিকে লক্ষীবাওর (সোয়াম্প ফরেস্ট) বনের সৌন্দর্যের ডানা মেলা অপূর্ব দৃশ্য , এবং লক্ষীবাওরের চার পাশে বিশাল জলরাশি বিস্তার করে আছে এই নিরব হাওরকে, এর মাজেই অত্যাধুনিক সুযোগ-সুবিধা নিয়ে দুই হাত দিয়ে ডাকছে (সোয়াম্প ফরেস্ট) লক্ষীবাওরের জলাবন রেস্ট হাউজটি । রাতের বেলায় দেখলে আপনার মনে হবে এটি একটি সমুদ্রের মাঝখান থেকে আচমকা ভাবেই ওঠে গেছে এই দ্বি-কক্ষবিশিষ্ট সুন্দর পাকাঘরে নির্মিত রেষ্ট হাউজটি ।

এই লক্ষীবাওর জলরাশির জলাবনে আপনি যদি ঝলমলে রৌদ্রতে বিকেলে ঘুরতে আসেন তাহলে জলাবনের ভেতরে দিয়ে ছোট ছোট নৌকা দিয়ে যান, তাহলে জলরাশির বুকে মাথা উচু করে দাড়িয়ে থাকা করচ-হিজল সহ বিভিন্ন রকমের গাছ-গাছালির স্পর্শ নিতে পারবেন,যা আপনার মনের অনুভূতিকে আনন্দে বাড়িয়ে তুলবে। এমনকি বিকালের রৌদ্র যখন যায় যায় এবং গাছ গালাছির কাছ দিয়ে যাবেন তখন আপনার মনের অজান্তেই শুনতে পাবেন বিভিন্ন রকম পাখিদের ঘুন ঘুন ডাক, পাখিদের ডাকে আপনার বিকালটাই আনন্দময় হয়েই কাটবে শেষ বিকালটি ।

বিকাল যখন শেষ হয়ে যাবে তখনই ঘুরে আপনার চোখে পড়বে আলোতে গড়া জলরাশির বুকের উপরে দাড়ানো এই রেষ্টহাউজ টি।

প্রকৃতির পরিবেশের মাঝে এমন একটি মনোমুগ্ধকর ঘর গেলেই আপনার আরও ভাল লাগবে ।

(সোয়াম্প ফরেস্ট)লক্ষীবাওর, জলাবনে ঘোরাঘুরি শেষে সন্ধা বা রাত্রির সুন্দর্যের অনুভুতি পেতে চাইলে আপনি ইচ্ছে করলেই এই লক্ষীবাওর রেস্ট হাউজে রাত্রি যাপন করতে পারেন।

২ কক্ষ বিশিষ্ট নির্মাণধীন রিসোর্টটিতে আছে দুটি বিশ্রামাগার ও ওয়াশরুম। যাতে করে পর্যটকগণ বিশ্রাম ও শৌচকর্ম করতে পারেন।

লক্ষী বাওরের বুকে মাথা উচু করে জেগে থাকা নির্জন ও কোলাহলমুক্ত রেস্ট হাউজের বারান্দায় বসে প্রকৃতির শোভা দেখতে দেখতে সন্ধ্যা ঘনিয়ে রাত নেমে আসবে।

এই কালো রাতে যদি পূর্ণিমার আলো আপনার অতিথি হয়, তাহলে হাওরের মাঝখানে চাঁদের সাথে কথা বা ঘুনঘুন গান করে, প্রকৃতিতে আপনি মিশে যাবেন।

আর যদি আকাশে কালো মেঘ ঝুম ঝুম করে বৃষ্টি নেমে আসে তাহলে আর কোন কথাই নেই ।

চারপাশে জলরাশির অন্ধকারের বুকে, আলো নিয়ে দাড়িয়ে আছে রেস্টহাউজটি, তার ভিতরে আলোয় ঝলমল করছে, সিড়িটির গায়ের উপরে ঝলমল পানি, দিন বা রাত শেষে আপনার মনে যখন ইচ্ছে আসবে গোসল ও করতে পারবেন এই রেস্টহাউজের সিঁড়িতে বসে বসে।

পর্যটন কর্পোরেশনের অর্থায়নে ২৫ লক্ষ টাকা ব্যায়ে রিসোর্টটি বানিয়াচং উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ও স্থানীয় এলজিইডি অফিসের কারিগরি সহায়তায় নির্মাণ করা হচ্ছে ।

এরই মাঝে উপজেলা প্রশাসন এই রেষ্টহাউজটি ২০২৩-২৪ অর্থ বছরের জন্য ইজারা প্রদানে দরপত্র আহবান করেছেন । সিডিউল ফরম আগামী ২৩.০৮.২৩ তারিখ বিকাল ৪ঘটিকা পর্যন্ত অফিস চলাকালীন সময়, বানিয়াচং এল জি ই ডি অফিস থেকে ক্রয় করতে পারবেন এবং ২৪.০৮.২০২৩ তারিখ দুপুর ১২ ঘটিকা পর্যন্ত দরপত্র বাক্সে গ্রহন করা হবে।

এরই তারিখের আগে যারা এই রেষ্টহাউজটি থাকতে চান বিস্তারিত উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ করে জেনে যাবে ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে