বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

রাস্তা মেরামত করে দিলেন ওসি!

রাস্তা মেরামত করে দিলেন ওসি!

গাজীপুরের শ্রীপুর-বরমী আঞ্চলিক সড়কের পৌর এলাকার মাওনা চৌরাস্তার রাস্তাটির প্রবেশ পথে ৪ ফিট গর্তের একটি পরিত্যক্ত ড্রেনের কারনে যানবাহন চলাচলে নানাবিধ সমস্যার সৃষ্টি হচ্ছিল। ময়লার পানিতে আবর্জনার স্তূপ থাকায় সড়কের অংশ বুঝতে না পাড়াতে প্রায় সময়ই গাড়ীর চাকা ও মানুষ গর্তে পড়ে যেতো। দীর্ঘদিনের এই সমস্যা সমাধানের কেউ কোন উদ্যোগ নেয়নি। ফলে চরম জনদূর্ভোগে পড়তে হয়েছে রাস্তাটি দিয়ে যাতায়াতকারী কয়েক লাখ পথচারীর। জনসাধারণের কথা বিবেচনায় রাস্তাটির ওই পরিত্যক্ত গর্ত ড্রেনটি সংস্কারের উদ্যোগ নেন মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ আর এম আল মামুন।

শুক্রবার দিনব্যাপী গাজীপুরের সড়ক ও জনপদ বিভাগ এবং স্থানীয়দের সহযোগীতায় শ্রীপুরের শিল্প কেন্দ্র চৌরাস্তার গুরুত্বপূর্ণ রাস্তাটির ওই অংশের সংস্কার করেন তিনি । ওসির এমন উদ্যোগকে সাধুবাদ জানান রাস্তায় চলাচলকারী পথচারী ও বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রীরা।

শ্রীপুর বাজারের কাঁচামাল ব্যবসায়ী রফিকুল ইসলাম জানান, গত সপ্তাহে মাওনা চৌরাস্তা আড়ৎ থেকে মালামাল ভর্তি আমাদের পিক-আপটি ওই গর্তে পড়ে যায়। এতে ১২ হাজার টাকার কাঁচামাল ময়লার দাগ লেগে নষ্ট হয়েছিল। দীর্ঘদিন ধরে এ রাস্তার পাশে পরিত্যক্ত ড্রেনটি এখন মেরামত হওয়ায় নির্বিঘ্নে চলাচল করা যাবে।

হুমায়ুন কবির নামে এক গাড়ির চালক বলেন, শ্রীপুর থেকে পুরো রাস্তা ভালো থাকলেও এখানের অংশটি এমনই ভাঙ্গা অবস্থায় ছিলো যে, এ গর্তের জন্য জ্যাম লেগেই থাকতো। মেরামত করায় এখন স্বাভাবিক গতিতে গাড়ি নিয়ে যাওয়া যাবে।

এ ব্যাপারে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ আর এম আল মামুন জানান, পরিত্যক্ত ড্রেনের এ অংশের জন্য চৌরাস্তায় প্রায় সময়ই যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রীদের মূল্যবান সময় নষ্টের পাশাপাশি বিভিন্ন সময় দুর্ঘটনার শিকার হতে হয়েছিল। যান চলাচল স্বাভাবিক করতে ও জনসাধারণের দূর্ভোগের কথা চিন্তা করেই মূলত রাস্তাটি সংস্কারের উদ্যোগ নেই। এখন আর এই সমস্যাটি থাকবেনা এবং নির্বিঘ্নে যানবাহন চলাচলের সাথে কমে যাবে দুর্ঘটনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2020

Design and developed by Orangebd


উপরে