কুলাউড়ার রামপাশা-আবুতালিপুর সড়কটি দুই যুগ পর সংস্কার

কুলাউড়ার রামপাশা-আবুতালিপুর সড়কটি দুই যুগ পর সংস্কার

কুলাউড়া উপজেলার জয়চন্ডী ইউনিয়নের ২নং ওয়ার্ডের রামপাশা-আবুতালিপুর রাস্তাটি দীর্ঘদিন থেকে জরাজীর্ণ অবস্থায় পরিত্যক্ত ছিলো। সংস্কারের অভাবে ওই দুটি এলাকার লোকজন ভোগান্তি নিয়ে চলাচল করতেন। গত দুই যুগ থেকে রাস্তাটি সংস্কারের জন্য এলাকার লোকজন দাবি জানিয়ে আসছিলেন।

সম্প্রতি উপজেলা থেকে কাজের বিনিময়ে খাদ্য (কাবিখা) প্রকল্প থেকে বরাদ্দ পেয়ে রাস্তাটি সংস্কারের মাধ্যমে চলাচল উপযোগী করা হয়েছে। এদিকে রাস্তাটি চলাচল উপযোগি হওয়ায় এলাকার মানুষের মধ্যে স্বস্তি ও আনন্দ বিরাজ করছে।

সরেজমিন গেলে স্থানীয় বাসিন্দা, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মখলিছ মিয়া, অবসরপ্রাপ্ত সেনা সদস্য আবুল বাশার জামাল, সুমন মিয়া, তারেকুল ইসলাম রুবেলসহ কয়েকজন জানান, রাস্তাটিতে সংস্কার কাজ করে চলাচল উপযোগী করার জন্য আমরা এলাকাবাসী দীর্ঘদিন থেকে দাবি জানিয়ে আসছিলাম।

বর্ষাকাল আসলে পানিতে তলীয়ে যেত রাস্তাটি। তখন আমাদেরকে চলাচল করতে চরম দূর্ভোগ পোহাতে হতো। বর্তমানে রাস্তাটি সংস্কার করায় আমারা সেই ভোগান্তি থেকে রেহাই পাচ্ছি। এখন আমরা গাড়ি নিয়েও সহজে যাতায়াত করতে পারবো।

জয়চন্ডী ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য মো. লোকমান মিয়া জানান, রামপাশা এলাকার ওকিল পালের বাড়ির সামন হতে তারা মিয়ার বাড়ির সামন পর্যন্ত মাটি ভরাট কাজের ইস্টিমিট ছিলো। এছাড়া সিএন্ডবি সড়ক থেকে রেল লাইন পর্যন্ত ইট সলিং করার জন্য মোট বরাদ্দ ৩ লাখ ৫৮ হাজার টাকা দেওয়া হয়।

এই বরাদ্দ থেকে রামপাশা উত্তর জামে মসজিদের সামনে থেকে কাইয়ুম মিয়ার বাড়ি হয়ে রেল লাইন পর্যন্ত অতিরিক্ত প্রায় ৭শত ফুট মাটি কাটার কাজ করানো হয়েছে। এছাড়াও রাস্তার কয়েকটি বাকে বাঁশ-বেতের গড় দিয়ে মাটি আটকানোর ব্যবস্থা করা হয়েছে। বর্তমানে এই রাস্তাটি সংস্কার হওয়ার ফলে খুব সহজেই গাড়ি নিয়ে যাতায়াত করতে পারছেন এলাকার লোকজন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে