গুরুদাসপুরে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

গুরুদাসপুরে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

নাটোরের গুরুদাসপুরে আউট-অব-স্কুল চিলড্রেন এডুকেশন পোগ্রাম বাস্তবায়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের সহযোগিতায় ওই পোগ্রাম অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেনের সভাপতিত্বে অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, স্থানীয় সাংসদ আলহাজ্ব অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আকতার লিপি,উপজেলা শিক্ষা অফিসার খ.ম জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, কর্মসূচি প্রধান জি.এম রুহোল আমিন। প্রবন্ধ উপস্থাপন করেন, নির্বাহী পরিচালক ডেইজি আহমেদ। এছাড়াও অবহিতকরণ কর্মশালায় উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত প্রতিষ্ঠান প্রধান, সাংবাদিক ও সুশিল সমাজের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন বলেন, উপানুষ্ঠানিক শিক্ষা আইনের সজ্ঞায় উপানুষ্ঠানিক শিক্ষা হলো “আনুষ্ঠানিক শিক্ষার বাইরে ঝরে পড়া ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধির উদ্দেশ্যে পরিচালিত এবং পদ্ধতিগতভাবে বিন্যস্ত শিক্ষন প্রক্রিয়া যা জীবনব্যাপী শিক্ষা পর্যন্ত বিস্তৃত”।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে