​মাদারীপুরে বেসরকারি হাসপাতালের লাইসেন্স না থাকায় সিলগালা

​মাদারীপুরে বেসরকারি হাসপাতালের লাইসেন্স না থাকায় সিলগালা

মাদারীপুরে লাইসেন্সবিহীন হাসপাতাল পরিচালনা ও মালিকানা নিয়ে দ্বন্দ্ব- মামলা থাকায় বৃহস্পতিবার দুপুর ১টার দিকে শহরের শকুনী লেকের পাড়ে অবস্থিত ডিজিটাল এ্যাপোলো হাসপাতাল (প্রা.) মাদারীপুর নামে একটি বেসরকারি হাসপাতাল সিলগালা করে দিয়েছে জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ। হাসপাতালটি সিলগালা করার সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক ও সদর হাসপাতালের ডা. মীর রায়হান উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৮ মার্চ পরিচালক (হাসপাতাল ও ক্লিনিকসমূহ) স্বাস্থ্য অধিদপ্তর এ্যাপোলো হাসপাতালের পরিচাকদের চিঠি দিয়ে হাসপাতাল বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন। চিঠিতে লাইসেন্সবিহীনভাবে প্রতিষ্ঠানটি পরিচালনা করা এবং বিজ্ঞ আদালতে এর মালিকানা নিয়ে মামলা আছে। মামলা চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত প্রতিষ্ঠানের সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ এই চিঠির নির্দেশ পালন না করায় জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ দুপুর ১টার দিকে হাসপাতালটি সিলগালা করে দেয়। এ সময় হাসপাতালে ভর্তি থাকা রোগীদের অন্যত্র সরিয়ে নেয়।

মাদারীপুর জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল হক জানান, গত কয়েক বছর ধরে ডিজিটাল এ্যাপোলো প্রাইভেট হাসপাতালটির লাইসেন্স নবায়ন করা হয়নি। এছাড়া মালিকানা দ্বন্দ্ব নিয়েও দীর্ঘদিন ধরে মামলা চলমান। এমনকি দক্ষ প্যাথলজিস্টও নেই হাসপাতালটিতে। নেই উচ্চক্ষমতাসম্পন্ন বিদ্যুতায়নের ব্যবস্থা। এতে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। তদন্তে যার সত্যতা পেয়েছে সরকারের বিভিন্ন সংস্থা।

এই হাসপাতালটি বন্ধ করে দেওয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তর চিঠি দিয়েছে জেলার স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও র‌্যাবসহ প্রশাসনের একাধিক দপ্তরে। সেই চিঠির পরিপ্রেক্ষিতেই ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে হাসপাতালটি বন্ধ করে অনির্দিষ্টকালের জন্য সিলগালা করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত হাসপাতালটি বন্ধ রাখার জন্য মালিক পক্ষকে বলা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় মাদারীপুর স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে