সালথায় পুরুষ শূন্য এলাকা

সালথায় পুরুষ শূন্য এলাকা

ফরিদপুরের সালথায় সহিংসতার পর জোরদার পুলিশি অভিযানে উপজেলার আশেপাশের কয়েকটি ইউনিয়নের গ্রামগুলোতে পুরুষ শূন্য হয়ে পড়েছে। এতে বাধ্য হয়ে হাট-বাজার করতে হচ্ছে মহিলাদের।

মঙ্গলবার সকালে ওই সব এলাকার হাট-বাজারে এমন দৃশ্য দেখা যায়। এ সময় কয়েকজন মহিলা জানান, সহিংসতার পর পুলিশের গ্রেফতারের ভয়ে পুরুষরা বাড়ির বাইরে বের না হওয়ায় নিত্যপ্রয়োজনীয় পন্য কেনার জন্য বাজারে এসেছেন তারা। মাঠেও নেই কোন কৃষক।

সালথা বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সরোয়ার হোসেন বাচ্চু বলেন, স্বাধীনতা বিরোধীরা সালথা উপজেলা পরিষদের বিভিন্ন সরকারি দপ্তর, থানা ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে হামলা চালিয়ে ভাঙচুর-লুটপাট ও অগ্নিসংযোগ করে। এঘটনার পর থেকে পুলিশের ভয়ে কিছু কিছু এলাকার পুরুষ হাট-বাজারে না আসায় মহিলারা নিত্যপ্রয়োজনীয় পন্য ক্রয় করার জন্য বাজারে আসছে।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল রাতে লকডাউনকে ইস্যু করে জনৈক এক আলেমকে আটকের গুজব রটিয়ে উপজেলা পরিষদ, থানা ও উপজেলা ভূমি অফিসসহ বিভিন্ন সরকারি অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরে রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় পুলিশ ৫৮৮ রাউন্ড শট গানের গুলি, ৩২ রাউন্ড গ্যাস গান, ২২ টি সাউন্ড গ্রেনেড এবং ৭৫ রাউন্ড রাইফেলের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এঘটনায় আহতবস্থায় দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল সোমবার পর্যন্ত পুলিশ ৭৯ জনকে আটক করেছে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে