মহাদেবপুরে প্রতিবেশীর অত্যাচারে অসহায় পরিবারে উচ্ছেদ আতঙ্ক

মহাদেবপুরে প্রতিবেশীর অত্যাচারে অসহায় পরিবারে উচ্ছেদ আতঙ্ক

নওগাঁর মহাদেবপুর উপজেলার পাহাড়পুর গ্রামে জমিজমা-সংক্রান্ত বিরোধের জেরে একটি অসহায় পরিবারকে তাদের বসতবাড়ি থেকে উচ্ছেদ করার চেষ্টার অভিযোগ উঠেছে প্রভাবশালী মাসুদুর রহমান (৪০) এর বিরুদ্ধে।

স্থানীয় একটি প্রভাবশালী চক্রের সহযোগিতায় ওই পরিবারের উপর একের পর এক হামলা চালিয়ে মারপিট ও উচ্ছেদের পাঁয়তারা করলেও তাদেরকে কেউ আইনগত ব্যবস্থা গ্রহণের সুযোগ দিচ্ছেনা। থানায় অভিযোগ দায়ের করলেও পুলিশ তেমন কোনো পদক্ষেপ নেয়নি। ভুক্তভোগী পরিবরের সদস্যরা এখন বিচারের জন্য দ্বারে দ্বারে ধর্না দিচ্ছে।

পাহাড়পুর গ্রামের সিরাজুল ইলামের স্ত্রী রত্না খাতুন অভিযোগ করেন যে, তাদের প্রতিবেশী মোখলেছুর রহমানের ছেলে মাসুদুরের সাথে বাড়ির পার্শবর্তী একটি পুকুরের মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। তা নিয়ে আদালতে মামলাও চলমান। এ বিরোধের জেরে বিভিন্ন সময় মাসুদুর তার পরিবারের উপর হামলা চালিয়ে মারপিট করে এবং উচ্ছেদের চেষ্টা চালায়। গত ২৪ মার্চ দুপুর ১টায় তিনি ও তার মা ওই পুকুরের মধ্যে পরে থাকা গাছের ডাল ওঠাতে গেলে মাসুদুর তাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। এর প্রতিবাদ করলে তাকে (রত্না) পিটিয়ে আহত করে মাসুদুর। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। সুস্থ্য হয়ে পরদিন তিনি মহাদেবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

উচ্ছেদ চেষ্টার অভিযোগ অস্বীকার করে মাসুদুর রহমান জানান, তার বিরুদ্ধে আনীত অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট। জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে রত্না তাকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে পুকুরটি দখলের চেষ্টা করছেন বলে তিনি অভিযোগ করেন।

এ ব্যাপারে জানতে চাইলে মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ বলেন, অভিযোগটি তদন্তের জন্য থানার এসআই সাইফুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এসআই সাইফুল ইসলাম বলেন, অভিযোগটি সাধারণ ডায়েরি হিসেবে থানায় রেকর্ড করে তদন্তের জন্য বিজ্ঞ আদালতের অনুমতি চাওয়া হয়েছে। অনুমতি পেলে তদন্ত করে প্রয়োজনী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে