​চিনির বস্তা ভিজিডি’র চাল, পাচারকারীর কারাদণ্ড

​চিনির বস্তা ভিজিডি’র চাল, পাচারকারীর কারাদণ্ড

হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার উপজেলার ভিজিডি’র চাল পাচারকালে জাবের মিয়া নামে এক গাড়ি চালককে আটক করে একমাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এছাড়া তার কাছ থেকে একটি পিকআপ ভ্যান ও ৩ হাজার ১শ’ কেজি চাল আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাত পৌনে ৯ টায় উপজেলা নির্বাহী অফিসার মো. মতিউর রহমান খান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ দন্ডাদেশ দেন। দন্ডিত জাবের মিয়া উপজেলার শিবপাসা গ্রামের অতু মিয়ার পুত্র।

জানাযায় , জাবের মিয়া তার পিকআপ ভ্যানে করে অসচ্ছল নারীদের জন্য বরাদ্ধ হওয়া ৬২ বস্তায় ভিজিডি’র ৩ হাজার ১ শ’ কেজি চাল উপজেলার কাকাইলছেও ইউনিয়ন থেকে জেলা সদরে নিয়ে যাচ্চিলো। গাড়িটি আজমিরীগঞ্জ সদরের বাইপাস রোড সংলগ্ন আসলে স্থানীয়দের সন্দেহ হলে তারা জাবেরকে আটক করেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মতিউর রহমান খান ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক গাজী মাজহারুল আনোয়ার গঠনাস্থলে গিয়ে প্রমান পান এগুলো ভিজিডি’র চাল। পর পিকআপ ভ্যানের চালক জাবির মিয়াকে সংশ্লিষ্ট আইনে ১ মাসের কারাদন্ড প্রদান করেন। সেই সাথে পিকআপ ভ্যান ও ৬২ বস্তায় ৩ হাজার ১ শ’ কেজি চাল জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. মতিউর রহমান খান বলেন, ভিজিডি’র চাল চিনির বস্তায় করে পাচার করা হচ্ছিল। স্থানীযরা বুঝতে পেরে পাচারকারীকে আটকের পর উপজেলা প্রশাসনকে অবগত করেন। আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ নুরুল ইসলাম বলেন,কারাদন্ডের পর দন্ডিত ব্যক্তিকে থানায় হস্তাস্তর করা হয়েছে।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে