শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

​ফুলবাড়ী থেকে কৃষি শ্রমিক পাঠানো হচ্ছে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলে

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২১ এপ্রিল ২০২১, ২১:০৪
​ফুলবাড়ী থেকে কৃষি শ্রমিক পাঠানো হচ্ছে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলে

করোনাকালীণ সময়ে চলতি বোরো মৌসূমে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের বিভিন্ন স্থানে কৃষি শ্রমিক সংকট দেখা দেয়ায় শ্রমিক সংকটকৃত এলাকার প্রশাসনের আবেদনের চাহিদার আলোকে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা থেকে কৃষি শ্রমিক পাঠানো হচ্ছে।

এরমধ্যে গাজিপুরের জয়দেবপুরে কৃষি শ্রমিক সংকট দেখা দেয়ায় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা থেকে ডাক্তারি পরিক্ষিত সুস্থ্য ২৭ জন কৃষি শ্রমিককে উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে মঙ্গলবার জয়দেবপুরে পাঠানো হয়েছে।

করোনাকালীণ লকডাউনে দুরপাল্লার বাস চলাচল বন্ধ থাকায় উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে স্বাস্থ্য বিধি মেনে ২৭ শ্রমিককে আরবি ট্রাভেলস নামের একটি দুরপাল্লার বাসে করে শ্রমিকদের জয়দেবপুরের উদ্দেশ্যে পাঠানো হয়।

শ্রমিক দলের নতৃত্ব দেন ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়ননের চর বড়লই গ্রামের মীর বকসের ছেলে জাফর আলী। শ্রমিক প্রেরণের সময় উপস্থিত ছিলে ফুলবাড়ী ইউএনও তৌহিদুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহবুবুর রশীদ, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ সাবাব ফারহান, ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় প্রমূখ।

এ সময় ২০ এপ্রিল থেকে ২২ এপ্রিল পর্যন্ত প্রেরিত শ্রমিকদের নিরাপত্তা, স্বাস্থ্য বিষয়ক সেবা সহযোগিতা করার জন্য ফুলবাড়ী ইউএনও তৌহিদুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহবুবুর রশিদ, ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায়ের স্বাক্ষরিত একটি প্রত্যায়নপত্র প্রদান কারা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাহবুবুর রশীদ জানান, উত্তারাঞ্চল ও দক্ষিণাঞ্চলের শ্রমিক সংকটকৃত এলাকার প্রশাসনের আবেদনের চাহিদায় আমরা চলতি বোরো মৌসূমে ধান কাটার জন্য ফুলবাড়ী উপজেলা থেকে শ্রমিক পাঠাচ্ছি।

কৃষি কর্মকর্তা আরও জানান, বুধবার দক্ষিণাঞ্চলের কুমিল্লা জেলা ও উত্তারাঞ্চলের বগুড়া জেলায় কৃষি শ্রমিক পাঠানো হতে পারে। এই দুই জেলার সংশ্লিষ্ট প্রশাসনের আবেদনের আলোকে তাদের চাহিদা অনুযায়ী কৃষি শ্রমিক পাঠানোর প্রস্তুতি চলছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে