৭ হাজার শ্রমিক পেল করোনা টিকা, হাসপাতাল পেল ১০ অক্সিজেন সিলিন্ডার

৭ হাজার শ্রমিক পেল করোনা টিকা, হাসপাতাল পেল ১০ অক্সিজেন সিলিন্ডার

গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার সুবিধার্থে ১০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন গাজীপুর-৩ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। একই দিনে শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীদের টিকা কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।

সোমবার (১৯ জুলাই) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনুষ্ঠানিক ভাবে অক্সিজেন সিলিন্ডার প্রদান করেন। অন্যদিকে, পৌরসভা এলাকার ফখরুদ্দীন টেক্সটাইল কারখানায় শ্রমিক, কর্মকর্তা- কর্মচারীদের করোনা ভাইরাসের টিকা কার্যক্রমেরও উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত সকলের মধ্যে মাস্ক বিতরণ করেন সাংসদ।

কারখানা কর্তৃপক্ষ ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানিয়েছে, সোমবার দুপুরের পর থেকে সেখানে প্রায় ৬ হাজার ৯শ’জন শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীদের টিকা প্রদান শুরু হয়। শুধুমাত্র জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে যাচাই-বাছাই করে তারা এ টিকা পাবে। সিটি কর্পোরেশনের বাইরে উপজেলা পর্যায়ে শ্রমিকদের টিকা দেওয়ার উদ্যোগে খুশি তারা।

এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র মোঃ আনিছুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম সহ সরকারি- বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।

এ কাজে লজিস্টিক সাপোর্ট দিয়েছে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভুষন দাস সার্বিক কার্যক্রম পরিচালনা করেন।

তিনি যায়যায়দিনকে বলেন, শ্রীপুরের ফখরুদ্দীন টেক্সটাইল কারখানায় সবাইকে টিকা দেওয়া হয়েছে। এ ক্ষেত্রে স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালন করা হয়। পর্যায়ক্রমে সব শিল্পকারখানাকে টিকার আওতায় আনা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ ইকবাল হোসেন সবুজ তার বক্তব্যে বলেন, সরকারের যুগান্তকারী সিদ্ধান্তে শ্রীপুরের কারখানাগুলো টিকার আওতায় এসেছে। এর কৃতিত্ব বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার। এক সময় টিকা নিয়ে স্বাধীনতা বিরোধীরা অপপ্রচার চালিয়ে ছিল। কিন্তু মানুষ অপপ্রচারে বিশ্বাস করেনি। তারা সরকারের উপর আস্থা রেখেছেন, শেখ হাসিনার উপর বিশ্বাস করে অপেক্ষা করেছেন। সব প্রতিকূলতা প্রতিহত করে দেশের অর্থনৈতিক পরিস্থিতি অব্যহত রেখে কঠিন পরিস্থিতি মোকাবেলা করছেন শেখ হাসিনা।

যাযাদি/এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে