বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

করোনা রোগীর জন্য ফ্রি অক্সিজেন সেবা দিবে গ্রামাউস

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
  ২৭ জুলাই ২০২১, ১৯:২৮
করোনা রোগীর জন্য ফ্রি অক্সিজেন সেবা দিবে গ্রামাউস

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় এই প্রথম অক্সিজেনের চাহিদা মেটাতে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করে এগিয়ে এসেছে এনজিও প্রতিষ্ঠান গ্রামীণ মানবিক উন্নয়ন সংস্থা। করোনা রোগীর জরুরী সেবায় বিনামূল্যে এ অক্সিজেন সেবা কার্যক্রম শুরু করেছে গ্রামাউস।

একটি মাত্র ফোনকলে গ্রামাউসের নির্দেশে স্বেচ্ছাসেবীরা অক্সিজেন সিলিন্ডার নিয়ে পৌঁছে যাবেন রোগীর বাড়িতে এবং তা সেটিং করে দিবেন।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুর ১টায় উপজেলার গ্রামাউসের প্রধান কার্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকার।

এ সময় তিনি বলেন, সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণের হার বেড়েছে। একজন মুমূর্ষ করোনা রোগীর সবচেয়ে বেশি প্রয়োজন হয় অক্সিজেনের। করোনাকালে এটি একটি প্রশংসিত কাজ। ভালো কাজের সঙ্গে উপজেলা প্রশাসন সবসময় রয়েছে।

ময়মনসিংহ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও গ্রামাউস নির্বাহী পরিচালক বিশিষ্ট সমাজসেবক মো. আব্দুল খালেক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ও সামাজিক দায়বদ্ধতায় এ অক্সিজেন সেবা কার্যক্রম চালু করেছি। আমরা চাই না, করোনায় আমাদের জন্মভূমির একটা মানুষকেও হারাই। পুরো ফুলপুরে এই অক্সিজেন সংকটে যেন আমাদের কোন স্বজনকে হারাতে না হয় তার জন্য একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো।

তিনি আরও বলেন, যে কোনও সময়, যে কোনও ব্যক্তি করোনা রোগীর জন্য আমাদের সাথে যোগাযোগ করলে এই অক্সিজেন সুবিধা নিতে পারবেন। প্রাথমিকভাবে ৫টি সিলিন্ডার দিয়ে এই কার্যক্রম শুরু হয়েছে। পর্যায়ক্রমে এসব উপকরণ আরও বৃদ্ধি করা হবে। যাতে করোনা আক্রান্ত রোগীরা অক্সিজেন সংকটে না ভোগেন। এ সেবা কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ১৭ জনের একটি স্বেচ্ছাসেবক টিমও গঠন করা হয়েছে। নিজস্ব ব্যবস্থাপনায় বিনামূল্যে রোগীর বাড়িতে এই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিয়ে নিজস্ব টেকনিশিয়ান দিয়ে রোগীকে সেবা দেওয়া হবে।

কার্যক্রমের উদ্বোধনকালে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হাবিবুর রহমান হাবিব, পৌর মেয়র শশধর সেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জা‌য়েদ মাহবুব খান, গ্রামাউসের উপ-পরিচালক মো. হাবিবুর রহমানসহ বিভিন্ন প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে