১৫ বছরের মধ্যে পটুয়াখালীতে সর্বোচ্চ বৃষ্টিপাত!

১৫ বছরের মধ্যে পটুয়াখালীতে সর্বোচ্চ বৃষ্টিপাত!

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় ফের একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে গতকাল মঙ্গলবার দুপুর থেকে পটুয়াখালীতে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। পটুয়াখালী সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে। বাতাসের চাপ আগের চেয়ে কিছুটা বেড়েছে। সাগর ও নদীর পানি ৩ থেকে ৪ ফুট উচ্চতায় বৃদ্ধি পেয়েছে। তাই পায়রা বন্দরকে স্থানীয় তিন নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

এদিকে গতকাল দুপুর থেকে শুরু হওয়ায় বৃষ্টিপাত আজও অব্যাহত রয়েছে। গতকাল মঙ্গলবার রাতে বৃষ্টি ও দমকা হাওয়ায় জেলার বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। বিভিন্ন এলাকায় গাছ পরে বিদ্যুৎ সঞ্চালন লাইন বন্ধ রয়েছে।

পটুয়াখালী আবহাওয়া অফিস সূত্র জানায়, গতকাল সকাল ছয়টা থেকে আজ সকাল ছয়টা পর্যন্ত ২৫১.৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এ বৃষ্টিপাত ২০০৬ সাল থেকে এ পর্যন্ত সর্বোচ্চ বৃষ্টিপাত বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে।

এদিক সাগর উত্তাল থাকায় মাছধরা ট্রলার সমূহকে উপকূলের কাছাকাছি থেকে চলাচল করতে বলা হয়েছে। এ কারণে জেলার মৎস্য বন্দর গুলোতে মাছ ধরার ট্রলার সমূহ নোঙ্গর করে আছে। এদিকে টানা বৃষ্টিতে তলিয়ে গেছে অনেক নিচু এলাকা। এর ফলে আমনের বীজতলা, সবজীর খেত সহ বিভিন্ন এলাকার মাছের ঘের ডুবে রয়েছে। শহর এলাকা গুলোর সড়কেও জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে