​তেঁতুলিয়ায় নদী সংরক্ষণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

​তেঁতুলিয়ায় নদী সংরক্ষণ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

তেঁতুলিয়ায় নদী সংরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমুলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে নদী দুষণ দখলদারিত্ব এবং অন্যান্য দুষণ থেকে ৪৮ নদী রক্ষা ও নদীর তথ্য ভান্ডার তৈরি ও সমীক্ষা প্রকল্প (১ম পর্ব) উপজেলা পর্যায়ে নদী সরক্ষণ শীর্ষক উদ্বুদ্ধকরণ ও সচেতনতা বৃদ্ধিমুলক কর্মশালাটি অনুষ্ঠিত হয়। কর্মশালায় নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু।

জাতীয় নদী রক্ষা কমিশনের নদী রক্ষা প্রকল্পের ওয়াটার এক্সপার্ট সাজিদুর রহমান সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাকির হোসেন, আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, তিরনইহাট ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, শালবাহান ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান লিটন প্রমুখ। দিনব্যাপী কর্মশালায় অংশ নেন ৫০ জন বিভিন্ন পেশাজীবী।

কর্মশালায় তেঁতুলিয়ার প্রবাহিত নদীগুলোর সঙ্গে সম্পৃক্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণকে যেসব ব্যক্তি নদী দখল করে রয়েছেন, দখলদারিত্বে দুষিত বর্জ্য ফেলে পরিবেশ দূষিত করে তুলছেন সেসব ব্যক্তিদের বিরুদ্ধে সতর্কমূলক বার্তা পৌছানোর জন্য নির্দেশ প্রদান করেন আয়োজকরা। সেই সাথে উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা নদী কেন্দ্রিক পরিবেশ বান্ধব পর্যটন শিল্প গড়ে তোলার জন্য পরিকল্পনার বিষয়টি জাতীয় নদী কমিশনের নিকট গুরুত্বারোপ করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে