সিলেটে রাগীব-রাবেয়া মেডিকেলে দিনভর সংঘর্ষ, আহত ১০

সিলেটে রাগীব-রাবেয়া মেডিকেলে  দিনভর সংঘর্ষ, আহত ১০

রোগীর মৃত্যু নিয়ে স্বজন-নিরাপত্তাকর্মীদের সংঘর্ষে দিনভর উত্তপ্ত ছিলো সিলেট রাগীব রাবেয়া মেডিকেল কলেজ। সংঘর্ষের ঘটনায় উভপক্ষের আহত হয়েছেন অন্তত ১০ জন। পরে দুপুরে এ ঘটনার প্রতিবাদে সুনামগঞ্জ সড়ক অবরোধ করেন শ্রমিকরা। নিহত মহিলার ছেলে এ সংগঠনের একজন সদস্য হওয়ায় এবং তাকে হাসপাতালের নিরাপত্তাকর্মীরা মারপিট করায় শ্রমিকরা সড়ক অবরোধ করেন।

বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে তারা সিলেট-সুনামগঞ্জ সড়কের সুবিধবাজারে বৈরাতি কমিউনিটি সেন্টারের সামনে অবরোধ করেন। এতে কয়েক মিনিটের মধ্যে দুপাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুটি ট্রাক রাস্তায় এলোপাতাড়ি রেখে শ্রমিকরা অবরোধ করে মিছিল দিচ্ছেন। এসময় শ্রমিকরা ওই মহিলার স্বজনদের মারপিটের প্রতিবাদ জানান এবং ভুল চিকিৎসায় মৃত্যুর বিচার চান।

এর আগে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে গোলাপগঞ্জ উপজেলার ইসলামাবাদ এলাকার বাসিন্দা আলাউদ্দিনের স্ত্রী ফুলজান বেগমের (৭৩) মৃত্যুর ঘটনায় রোগীর স্বজন ও নিরাপত্তা কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে।

বুধবার বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে সিলেট জালালাবাদ থানাপুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

ফুলজান বেগমের স্বজনদের অভিযোগ, ৩ দিন আগেই ভুল চিকিৎসায় মারা গেছেন তিনি এবং মৃত্যুর পরও আদায়ের লক্ষ্যে লাশ আইসিইউতে রেখে দেন মেডিকেল কর্তৃপক্ষ।

হাসপাতালের পরিচালক ডা. প্রফেসর তারেক আজাদ বলেন,‘ রোগীকে অজ্ঞান করার পর আর জ্ঞান ফেরেনি। তিনি মারা গেলে স্বজনরা ক্ষেপে গিয়ে উত্তেজনা তৈরি করেন।’

এ বিষয়ে জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খান বলেন,‘ স্বজনরা দাবি করছে তাদের রোগী ভুল চিকিৎসায় মারা গেছে। এ ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা, সংঘর্ষ হয়েছে। ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।’

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে