গাজীপুরে ২৬৭৭টি তালবীজ রোপণ করলো ইকবাল সিদ্দিকী কলেজ

গাজীপুরে ২৬৭৭টি তালবীজ রোপণ করলো ইকবাল সিদ্দিকী কলেজ

পরিবেশ বিজ্ঞানীদের পরামর্শে বজ্রপাত প্রতিরোধের লক্ষ্যে ২৬৭৭টি তালবীজ রোপণ করলো গাজীপুর সদর উপজেলার ইকবাল সিদ্দিকী কলেজ।

এবছর কমপক্ষে ২০২১টি তালবীজ রোপনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করে গত ২রা সেপ্টেম্বর এ কর্মসূচির উদ্বোধন করা হলেও শিক্ষার্থী ও শিক্ষকদের প্রবল আগ্রহে গাজীপুর মহানগর, গাজীপুর সদর এবং শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকায় মোট ২৬৭৭টি তালবীজ রোপণ করা হয়। বুধবার (১৫সেপ্টম্বর) ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ৩৯০টি বীজ রোপনের মাধ্যমে কর্মসূচির সমাপ্ত হয়।

বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা গাজীপুর মহানগরের ২২ নম্বর ওয়ার্ডে, ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির জমির দু'পাশের রাস্তায় এবং আশেপাশের এলাকার সকল রাস্তার পাশে ৫৩৫টি, গাজীপুর সদর উপজেলার নয়নপুর-বহেরাতলী-পিঙ্গাইল সড়কের পাশে ৪৫০টি, বহেরাতলী-পিঙ্গাইল রাস্তায় ১৩৫টি, ধরানীচালা গ্রামের রাস্তার পাশে ২৭৫টি, হালডোবা-কড়ইতলী রাস্তার পাশে ৫০টি, নয়নপুর পশ্চিম পাড়া- রুদ্রপুর রাস্তার পাশে ৩২৮টি, নয়নপুর নতুন পাড়া - জানাকুর রাস্তার পাশে ৪৭৪টি এবং শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুর- ফাওগান রাস্তার পাশে ৪৩০টি তালের বীজ রোপণ করে।

এ বিষয়ে কলেজের প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী বলেন, আমরা শুধু মাটির বুকে তালের বীজ বুনিনি, নতুন প্রজন্মের হৃদয়ে দায়িত্ববোধের বীজ বুনতে চেষ্টা করছি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে