কাউখালীতে উপজেলা ভাইস চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

কাউখালীতে উপজেলা ভাইস চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

পিরোজপুরের কাউখালীতে উপজেলা ভাইস চেয়ারম্যান করোনাকালীন শুরু থেকে এক ব্যতিক্রমী উদ্যোগ হাতে নিয়েছেন। তার মধ্যে রয়েছে করোনায় আক্রান্ত রোগীদের শ্বাসকষ্ট সমস্যার জন্য ফ্রি অক্সিজেন, ভালোবাসার পরশ নামে খাদ্য সহায়তা, দ্রæত হাসপাতালে পৌঁছানোর জন্য যাতায়াতের ব্যবস্থা, রেডক্রিসেন্টের নির্বাহী সদস্য হিসেবে স্বেচ্ছাসেবক নিয়োগ দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন পরিষদে টিকা প্রদানে সহায়তা, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ, উপজেলার বিভিন্ন পাবলিক পয়েন্টে গিয়ে ফ্রি টিকা রেজিষ্ট্রেশন করে দেয়া, গণসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ, করোনায় ক্ষতিগ্রস্থ গরীব অসহায় দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণসহ বিভিন্ন প্রকার সহায়তা প্রদান করে আসছেন।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার বিভিন্ন পাবলিক পয়েন্টে ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন এর ছবি সম্বলিত কিছু পোষ্টার যাতে তার মোবাইল নম্বর দেয়া আছে জরুরী সেবার জন্য। এখনও তিনি মাইক্রোবাসে করে ল্যাপটপ, প্রিন্টার, স্ক্যানার, মডেম সহ ভ্রাম্যমান টিকা রেজিষ্ট্রেশন কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

উপাধ্যক্ষ সঞ্জীত কুমার সাহা বলেন, মৃদুল আহম্মেদ সুমন উপজেলা পরিষদের একজন কনিষ্ঠ নেতৃত্ব আমার দেখামতে করোনার শুরু থেকে জনগণের দোর গোড়ায় তার সেবা পৌঁছে দিচ্ছে। তারই ধারাবাহিকতায় করোনাকালীন সময় উপজেলার বিভিন্ন জায়গায় রোগীদের বাড়ীতে ফ্রি অক্সিজেন সিলিন্ডার এবং ভালোবাসার পরশ পৌঁছে দিয়েছে। যা এযাবৎকাল যা অন্যকোন ব্যক্তি এ উদ্যোগ গ্রহণ করেনি।সে ফ্রি রেজিস্ট্রেশনের মাধ্যমে গ্রামের সাধারন জনগন অনেক উপকৃত হচ্ছে। এ ছাড়াও সে যে কোন সামাজিক কর্মকান্ডে অগ্রণী ভূমিকা পালন করছে ।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান বলেন, ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন টিকার ফ্রি রেজিষ্ট্রেশন করার কারনে সাধারন জনগণ টিকা গ্রহণে উৎসাহ বেড়েছে এবং সহজেই টিকা নিতে পারছে।

এ ব্যাপারে উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ সুমন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক জনগণের পাশে দাড়ানোর জন্য আমি কাজ করে যাচ্ছি তাছাড়া জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন তাদের সুখ দুঃখে পাশে থাকার জন্য। আর তাই আমার দায়িত্ববোধ থেকে আমি এইসব জনসেবমূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছি এবং যাবো।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে