বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে হত্যা মামলার আসামি নিহত

বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে হত্যা মামলার আসামি নিহত

রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নে সুরেশ কান্তি চাকমা ওরফে দীনেশ চাকমা(৬০) প্রতিপক্ষের গুলিতে নিহত হন।

নিহত সুরেশ কান্তি চাকমা তার নিজের বাড়ী থেকে হাফ কিলোমিটার দুরে বঙ্গলতলী ও উত্তর বঙ্গলতলী সিমান্তবর্তী এলাকার কার্বারী চাকমার বাড়িতে অবস্থান করেন প্রতিপক্ষ খবর পেয়ে ভোর চারটার দিকে ব্রাশ ফায়ার করে লাশ গুম করে এবং হত্যার আলামত নষ্ট করে স্থান ত্যাগ করে। খবর পেয়ে পুলিশ সেনাবাহিনী সংবাদ কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় ছয় ঘন্টা অভিযান চালিয়ে ও লাশ উদ্ধারে ব্যার্থ হয়।

নিহত সুরেশ কান্তি চাকমার অনার্স পরুয়া কন্যা মন্তা চাকমা বলেন,দীর্ঘদীন যাবৎ আমার বাবার সাথে আমাদের কোন যোগাযোগ নাই তার কৃতকর্মের ফল সে পেয়েছে। পরিবারের পক্ষ থেকে কোন মামলা করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন আমারা মামলা করবো না।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন খান বলেন, আমরা খবর পাওয়ার সাথে সাথেই আমার ফোর্স নিয়ে এবং সেনাবাহিনীর সহযোগিতায় ঘটনাস্থলে পৌছায়।এখানকার পাহাড়িরা তথ্য দিয়ে কোন সহযোগিতা করতে চায় না।আমরা ঘটনাস্থলে পৌছায়নোর আগেই লাশ গুম করে সকল আলামত নষ্ট করে চলে যায় । আমরা দীর্ঘ ছয় ঘন্টা ধরে অভিযান চালিয়ে লাশ উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করছি।তবে এলাকাটি অনেক দুর্গম হওয়ায় লাশ খুজে পেতে কষ্ট হচ্ছে তিনি আরো বলেন নিহত সুরেশ কান্তি চাকমা একাদিক হত্যা মামলার পলাতক আসামীছিলেন ।

জেএসএস সন্তু লারমা দলের বাঘাইছড়ি উপজেলা সাংগঠনিক সম্পাদক ত্রিদিব চাকমা বলেন, সংস্কারের সশস্ত্র সন্ত্রাসীরা নির্মমভাবে ঘুমন্ত সুরেশ চাকমাকে ব্রাশ ফায়ার করে হত্যা করে লাশ গুম করে পালিয়ে যায়।

এম এন লারমা বাঘাইছড়ি উপজেলা সভাপতি জ্ঞানজীব চাকমা বলেন, বঙ্গলতলীতে আমাদের কোন অবস্থান নেই সেখানে দীর্গদিন ধরে জে এস এস আধিপত্য বিস্তার করছে সামনে ইউপি নির্বাচনকে সামনে রেখে পরিস্থিতি ভিন্ন খাতে প্রভাবিত করার চেষ্টা করছে তারা ।

স্থানীয়দের সুত্রমতে জানাযায় নিহত সুরেশ কান্তি চাকমা বঙ্গলতলী ইউনিয়নের মৃত কান্দ্রা চাকমার সন্তান। সুরেস চাকমার তিন ছেলে দুই মেয়ে । গত সাতদিন আগে তার বড় ছেলের বিয়ে হয়।

দীর্ঘদিন ধরে সে জেএসএস রাজনীতির সাথে সম্পৃক্ত ছিল।সে একাদিক হত্যা পলাতক মামলার আসামি ছিল।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে