পটুয়াখালীর শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন কাল

পটুয়াখালীর শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন কাল

বহুল প্রতিক্ষিত পটুয়াখালীর দৃষ্টিনন্দন শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন হচ্ছে আগামী কাল মঙ্গলবার। স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি মঙ্গলবার সকালে পার্কটির শুভ উদ্বোধন করার কথা রয়েছে।

আধুনিক এ পার্কটির নির্মাণে ব্যায় হয়েছে ৬ কোটি ৩৯ লাখ টাকা। শিশুদের বিনোদনের জন্য পার্কটিতে রয়েছে ম্যাকানিক্যাল ও নন ম্যাকানিক্যাল ৮ ধরনের রাইড।

এটি উদ্বোধন হলে পটুয়াখালীর শিশুদের বিনোদনের জন্য একটি বিশাল ক্ষেত্র তৈরী হবে। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের এডিপি বার্ষিক উন্নয়ন কর্মরুচীর আওতায় পটুয়াখালী জেলা পরিষদের মাধ্যমে এ প্রকল্প বাস্তবায়িত হয়।

পটুয়াখালী শহরের প্রাণকেন্দ্র সার্কিট হাউজ সংলগ্ন ৫ একর জমির উপর শেখ রাসেল শিশু পার্ক নির্মাণের জন্য প্রথম ২০১১ সালে ৩ মে প্রথম ভিত্তি প্রস্তর করেন সাবেক ধর্মপ্রতিমন্ত্রী এ্যাড. মোঃ শাহজাহান মিয়া এমপি। পরে ২০১৭ সালে পার্কের কাজের টেন্ডার আহ্বান করা হয়। ২০১৮ সালের ১৫ জানুয়ারি ঠিকাদারী প্রতিষ্ঠান ডিইটিএস টেকনোলজি ও মহিউদ্দিন আহমেদ জিবি কে কার্যাদেশ প্রদান করা হয়।

এ সময় কাজের উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান মোহন মিয়া। কাজ শেষ হয় ২০২০ সালের ১২ অক্টেবর । কাজ শেষের প্রায় ১ বছর পর মঙ্গলবার উদ্বোধন হতে যাচ্ছে দৃষ্টি নন্দন শেখ রাসেল শিশু পার্কটি।

আধুনিক এ পার্কটিতে ৮ ধরনের রাইডের মধ্যে ম্যাকানিক্যাল রাইড রয়েছে ৩ ধরনের। এ গুলি হচ্ছে মেরি-গো-রাউন্ড, হানি সুইং এবং ওয়েস্টার্ন এক্সপ্রেস ট্রেন।

নন মেকানিক্যাল রাইড রয়েছে ৫ ধরনের। এর মধ্যে মাল্টিস্লাইড, ক্লিমবিং, মাল্টি সুইং, সি এন্ড ইস্প্রিং, এবং প্যাডেল বোট। আগামীকাল উদ্বোধনকে সামনে রেখে জেলা পরিষদের প্রস্তুতি এখন চুড়ান্ত পর্যায়ে। শেষ মুহুর্তের পরিস্কার পরিচ্ছন্নতার কাজে ব্যস্ত কর্মীরা।

পার্কটির উদ্বোধনকে সামনে রেখে জেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান মোহন মিয়া পরিদর্শন করেছেন। এ সময় তার সাথে ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মোঃ রফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী মোঃ শাহজাহান, নিম্নমান সহকারী মোঃ মনিরুজ্জামান মনির প্রমুখ।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে