নাচোল পৌরসভায় ১৩কোটি টাকা ব্যয়ে আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

নাচোল পৌরসভায় ১৩কোটি টাকা ব্যয়ে  আরসিসি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জের নাচোল পৌরসভায় দশমিক ৪৩৮৮ দৈর্ঘ্য, ১মিটার চওড়া এবং স্থান ভেদে ৬ ফুট গভীরতা বিশিষ্ট আরসিসি ড্রেন ১৩ কোটি ৬২ লক্ষ ২ হাজার ৭১৩ টাকা ব্যয়ে নির্মাণ কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ।

বৃহস্পতিবার ১৪ অক্টোবর বেলা সাড়ে ১১টায় ড্রেন নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখান, নাচোল জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী ইউসুফ আলী, পৌরসভার সহকারি প্রকৌশলী আব্দুল মালেক, মাধ্যমিক শিক্ষা অফিসার দুলাল উদ্দিন খান, সমাজসেবা অফিসার আল গালিব, নাচোল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বাইরুল ইসলাম এবং পৌর ওয়ার্ড কাউন্সিলরগন।

মেয়র আব্দুর রশিদ ঝালুখান বলেন, বাংলাদেশ মিউনিসিপাল ওয়াটার সাপ্লাই এন্ড স্যানিটেশন প্রকল্পের আওতায় বাংলাদেশে ৩০ টি পৌরসভায় জনস্বাস্থ্য ও বিশ্বব্যাংকের অর্থায়নে উন্নয়নমূলক কাজে সহযোগিতা করে আসছেন। এরমধ্যে নাচোল পৌরসভায় বিভিন্ন প্যাকেজের মাধ্যমে আরসিসি ড্রেন নির্মাণ কাজ বাস্তবায়ন করা হবে।

পৌর এলাকায় চেয়ারম্যান পাড়া মোড় হতে হাকরইল খাড়ি পর্যন্ত দশমিক ১৫০০মিটার দৈর্ঘ্য যার প্রাক্কলিত মূল্য ৪ কোটি ৬৫ লাখ ৫৯হাজার ৭২৪ টাকা ,পৌরসভার রেলস্টেশনগামী এ্যডভোকেট মাইনুল ইসলামের বাড়ির সামনে হতে রেলওয়ে ব্রিজ পর্যন্ত দশমিক ১৮০০ মিটার দৈর্ঘ্য যার প্রাক্কলিত মূল্য ৫ কোটি ৫৮ লাখ ৭১ হাজার ৬৬৯ টাকা এবং ইসলামপুর থেকে বাস স্ট্যান্ড পর্যন্ত দশমিকি ১০৮৮মিটার দৈর্ঘ্য প্রাক্কলিত মূল্য ৩ কোটি ৩৭ লাখ ৭১ হাজার ৩২০ টাকা ধরা হয়েছে ।কাজের শুরু থেকে দেড় বছরের মধ্যে ঢাকা ঠিকাদারি প্রতিষ্ঠান রাশেদুজ্জামান পাটারস এন্ড মনির ট্রেডার্স নির্মাণ কাজ সম্পন্ন করবে ।

মেয়র আরও বলেন এ ড্রেন নির্মান কাজ সম্পন্ন হলে পৌরবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হবে । সেই সাথে পৌর এলাকায় যথাযথ স্থানে জলাবদ্ধতা থাকবে না ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে