​ বাউফলে শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

​  বাউফলে শিক্ষার্থীদের মানববন্ধন ও সড়ক অবরোধ

পটুয়াখালীর বাউফলে প্রেসক্লাবের সামনে মানববন্ধন, সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছেন দশম শ্রেণীর শিক্ষার্থীরা। ২০২২ সালে ৩০পার্সেন্ট সিলেবাসে এসএসসি পরীক্ষা দেয়ার দাবিতে আজ রবিবার বেলা ১১টার দিকে তারা এ মানববন্ধন, সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করে। শিক্ষার্থীরা প্রায় আধা ঘন্টা সড়ক অবরোধ করে রাখেন। এসময় বক্তব্য রাখেন মুনতাসির তাসরিপ, নিরব, সুদ্বীপ পাল প্রমুখ।

মানববন্ধন, সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশে অংশ গ্রহণ করে বাউফল মডেল সরকারী মাধ্যমিক বিদ্যালয়, পূর্বকালাইয়া হাসান সিদ্দিক মাধ্যমিক বিদ্যালয়, এসকে ডিসি মাধ্যমিক বিদ্যালয়, মধ্যমদনপুর মাধ্যমিক বিদ্যালয়, সোনামুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়, কালাইয়া মাধ্যমিক বিদ্যালয় ও বিলবিলাস আবদুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী।

বিক্ষোভকারী কয়েকজন শিক্ষার্থী বলেন, বৈশিক করোনা ভাইরাসের প্রাদুভার্বের কারণে সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিল। তাই শিক্ষার্থীরা ক্লাস করতে পারেননি। এ অবস্থায় ২০২১ সালের এসএসসি পরীক্ষা ৩০ পার্সেন্ট সিলেবাসে মাত্র তিন বিষয়ে অনুষ্ঠিত হবে। সেখানে ২০২২ সালের এসএসসি পরীক্ষা ৭০ পার্সেন্ট সিলেবাসে অথার্ৎ ১২বিষয়ে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। অল্প সময় এই সিলেবাস শেষ করা কোন শিক্ষার্থীর পক্ষে সম্ভব নয়। আমরাও ২০২২ সালের এসএসসি পরীক্ষা ৩০ পার্সেন্ট সিলেবাসে দিতে চাই।

যাযাদি/এসআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে