​১৩০ কিলোমিটার গতিতে ট্রেন চলবে -রেলমন্ত্রী

​১৩০ কিলোমিটার গতিতে ট্রেন চলবে   -রেলমন্ত্রী

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘সারাদেশে ঘণ্টায় ১২০ থেকে ১৩০ কিলোমিটার গতিতে ট্রেন চলাচলের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এজন্য সারাদেশের সব মিটারগেজ রেললাইন পরিবর্তনের উদ্যোগ নেওয়া হয়েছে। সরকার সারাদেশের সব রেললাইন ব্রডগেজ ও ডুয়েল গেজে রূপান্তর করবে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহের গফরগাঁও রেল স্টেশনে যাত্রী সুবিধা বাড়াতে প্লাটফর্ম উঁচুকরণ, স্টেশন ভবন সংস্কার, এক্সেস কন্ট্রোল এবং প্লাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

রেলমন্ত্রী বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর রেলকে ধ্বংস করা হয়েছিল। ধ্বংসপ্রাপ্ত রেলকে পুনরায গতি ফিরিয়ে আনেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ২০১১ সালে আলাদা মন্ত্রণালয় গঠন করেন। বর্তমানে রেলওয়েতে অনেক প্রকল্প চলমান আছে। দেশের যেসব এলাকায় রেল সংযোগ নেই, সেখানে সংযোগ দেওয়া হচ্ছে।

রেলমন্ত্রী বলেন, যে দেশ যত উন্নত সে দেশের রেল যোগাযোগ তত উন্নত। একটা ভারসাম্যপূর্ণ যোগাযোগব্যবস্থা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী রেল খাতকে অধিক গুরুত্ব দিয়েছেন।

রেলমন্ত্রী বলেন, গফরগাঁও রেল স্টেশনের বিদ্যমান রেল লাইনের পাশেই ব্রডগেজ লাইন স্থাপন হবে। এই ব্রডগেজ লাইন হবে জয়দেবপুর থেকে জামালপুর পর্যন্ত।

অনুষ্ঠানের বিশেষ অতিথি, স্থানীয় এমপি ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক ফাহমী গোলন্দাজ বাবেল গফরগাঁও রেলওয়ে স্টেশনের উন্নয়ন দাবি করে বলেন, গফরগাঁওয়ের মাটি বঙ্গবন্ধুর ঘাঁটি, গফরগাঁওয়ের মাটি শেখ হাসিনার ঘাঁটি। গফরগাঁওয়ের মানুষ উন্নয়ন বিরোধী, সাম্প্রদায়িক, জঙ্গিবাদী নাশকতামূলক সকল সন্ত্রাসী কর্মকাণ্ডে সব সময় রুখে দাঁড়ায়।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডিএন মজুমদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, ময়মনসিংহ-১০ আসনের সাংসদ ফাহমী গোলন্দাজ বাবেল ও রেল মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে