টঙ্গিবাড়ীতে বা‌ঘিয়া-কা‌লিবাড়ী সড়কের বেহাল দশা

টঙ্গিবাড়ীতে বা‌ঘিয়া-কা‌লিবাড়ী সড়কের বেহাল দশা

মুন্সিগঞ্জের টঙ্গিবাড়িতে বাঘিয়া বাজার হতে কালীবাড়ি পর্যন্ত ব্যস্ততম সড়কটি বেহাল দশায় পরিণত হয়েছে। পুরো সড়ক জুড়ে খানাখন্দে গাড়ি চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। প্রতিদিন এই সড়কটি দিয়ে হাজার হাজার মানুষ চলাচল করে।

স্থানীয়দের দাবি সড়কটি দ্রুত সময়ে মেরামত করে গাড়ি চলাচলে উপযোগী করে তোলা।

শনিবার সকালে উপজেলার বাঘিয়া বাজার গিয়ে দেখা যায়, বাঘিয়া বাজার থেকে কালিবাড়ি যাওয়ার গুরুত্বপূর্ণ সড়কটির বিভিন্ন জায়গা ভেঙে খানাখন্দের সৃষ্টি হয়েছে। সড়কটির পাশ ঘেষে রয়েছে একটি খাল, সেই খাল দিয়ে বড় বড় নৌকা ও ট্রলার চলাচল করে সেই ঢেউয়ের তোরে রাস্তার ভাঙনের সৃষ্টি হয়। খালের পাশেই রয়েছে একটি কোল্ড স্টোরেজ। স্টোরেজের আলুর ট্রলি, ট্রাক যাওয়া আসা করা হয় এই সড়কে। পুরা বাজার বেইলি সেতুটি ভেঙে যাওয়ার ফলে দিঘিরপাড় গামী সকল গাড়ি এই সড়কের উপর দিয়ে চলাচল করায় রাস্তাটির বেশি ভাঙন দেখা দিয়েছে।

এলাকাবসীরা জানান, সড়কের উপরের পিচ ঢালাই উঠে পুরো রাস্তা জুড়ে খানাখন্দের সৃষ্টি হয়েছে। কিছু কিছু জায়গায় ইটা উঠে ভিতরের মাটি বের হয়ে কাঁচা রাস্তায় পরিণত হয়েছে। যে কোনো সময় বড় দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে।

যশলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসমাইল খান বাবু জানান, পুরা বাজার ব্রিজটি ভেঙে যাওয়ায় বিকল্প হিসেবে এই সড়কটি দিয়ে গাড়ি চলাচল করেছে। যার ফলে এই সড়কটি অতিমাত্রায় ভেঙে গেছে। জরুরি ভিত্তিতে সড়কটি মেরামত করা প্রয়োজন।

টঙ্গিবাড়ী উপজেলা প্রকৌশলী শাহ মোয়াজ্জেম আজকের পত্রিকাকে জানান, সড়কটির জন্য রি-টেন্ডার আবেদন করা হয়েছে। আগামী অর্থবছর জুন মাসে কাজটি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

যাযাদি/ এমডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

সকল ফিচার

ক্যাম্পাস
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
বিজ্ঞান ও প্রযুক্তি
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
হাট্টি মা টিম টিম
কৃষি ও সম্ভাবনা
রঙ বেরঙ

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে