শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

নিজ কর্মস্থলের সিগন্যালেই ট্রেনে কাটা পড়ে নিহত গেইটম্যান

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি
  ১৯ মে ২০২২, ২০:১২

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের মাইজপাড়া গ্রামে ঢাকা - ময়মনসিংহ রেল সড়কের ক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে লিটু কুমার বিশ্বাস নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি ওই রেল ক্রসিংয়ের গেইটম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তবে,পুলিশ, স্থানীয় বাসিন্দা ও গেটে দায়িত্বরত অপর দুই সহকর্মী ধারণা করছেন, এটি আত্মহত্যা।

বৃহস্পতিবার (১৯ মে) সকালের দিকে এ ঘটনা ঘটে। নিহত লিটু কুমার বিশ্বাস (৩০) মাগুরা জেলার মোহাম্মদপুর উপজেলার নাওভাঙ্গা গ্রামের রবিদাস ঠাকুরের ছেলে।

ঘটনার পরপরই সেখানে পৌঁছান শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) তানসেন চৌধুরী। তিনি গেটে দায়িত্বরত অপর দুইজন ও স্থানীয় ব্যক্তিদের বরাত দিয়ে জানিয়েছে, ঢাকাগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনের নিচে হঠাৎ ঝাঁপিয়ে পড়ে আত্মহত্যা করেছেন লিটু। তবে কেন এ ধরনের ঘটনা ঘটেছে, তা কেউ বলতে পারেননি।

জানা যায়, লিটু গত চার বছর ধরে বাংলাদেশ রেলওয়ের প্রকৌশল বিভাগের কর্মচারীর চাকরি করছেন। গত বছরের দিকে বরমী এলাকায় তিনি ও আল-আমিন ওই গেইটে কর্মরত ছিলেন। লিটনের পরিবারে স্ত্রীসহ ৩ মাসের একটি কন্যা শিশু রয়েছে। বৃহস্পতিবার সকালের দিকে দুজন একই স্থানে ডিউটি পালন করছিলেন। হঠাৎ ট্রেনের নিচে কাটা পড়েন লিটু। ঘটনার পরপরই জ্ঞান হারিয়ে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আল আমিন।

এ বিষয়ে বক্তব্য জানতে শ্রীপুর রেল স্টেশনের স্টেশন মাস্টার হারুন-অর-রশিদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তুু তিনি কোনো কথা বলেননি।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) তানসেন চৌধুরী যায়যায়দিনকে বলেন, বিষয়টি রেলপুলিশকে জানালে তারা এসে লাশ উদ্ধার করে নিয়ে যায়। এ ঘটনায় পরবর্তী আইনি প্রক্রিয়া গ্রহন করবে রেলওয়ে কর্তৃপক্ষ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে