জাতির পিতাকে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী

জাতির পিতাকে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে রাষ্ট্রীয় কর্মস‚চিতে অংশ নিতে সোমবার টুঙ্গিপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই কর্মস‚চিতে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ এরও অংশ গ্রহনের কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার -১ মোহাম্মদ শামীম মুসফিক গোপালগঞ্জ জেলা প্রশাসকের কাছে পাঠানো এক বার্তায় প্রধানমন্ত্রীর আগমনের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আগামীকাল সোমবার সকাল ১১ টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টার যোগে ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করবেন। সকাল ১১ টা ৫০ মিনিটে টুঙ্গিপাড়া উপজেলা কমপ্লেক্স মাঠে নির্মিত হেলিপ্যাডে অবতরণ করবেন। এরপর সেখান থেকে সড়ক পথে প্রধানমন্ত্রী জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছাবেন। দুপুর ১২ টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করবেন প্রধানমন্ত্রী। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল অনার গার্ড প্রদান করবেন।

দুপুর ১২ টা ৩০ মিনিটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত মিলাদ মাহফিলে অংশ নিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুর ২ টা ৩০ মিনিটে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত প্রায় ৮০ কিলোমিটার সড়ক ও মহাসড়কে কালো কাপড় দিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। বিভিন্ন প্রতিষ্ঠানে টাঙ্গানো হয়েছে কালো পতাকা ।

পুরো টুঙ্গিপাড়া জুড়ে শোকের আবহ সষ্টি করা হয়েছে। নিরাপত্তার চাদরে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সসহ আশাপাশের এলাকা ঢেকে দেয়া হয়েছে। কঠোর নিরাপত্তা গ্রহন করা হয়েছে জেলা জুড়ে।

গোপালগঞ্জ গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মোঃ কামরুল হাসান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতার সমাধি সৌধ কমপ্লেক্সের ধোয়া মোছা, পরিস্কার-পরিচ্ছন্নতাসহ যাবতীয় কাজ গণপ‚র্ত অধিদপ্তর কর্তৃক সম্পন্ন করা হয়েছে।

পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বলেছেন, স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে প্রধানমন্ত্রী আগামীকাল ১৫ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া সফর করবেন। এই উপলক্ষে জেলা পুলিশের পক্ষে সর্বোচ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আমাদের সকল ধরনের ব্যবস্থা ইতিমধ্যে গ্রহন করা হয়েছে। আমরা সর্বত্র সজাগ আছি।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতির শোক দিবসের রাষ্ট্রীয় কর্মস‚চিতে অংশ নিতে টুঙ্গিপাড়ায় আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে মিলাদ মাহফিলে অংশ নিবেন প্রধানমন্ত্রী ।

প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে