বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

শৈলকুপায় ৩ মেছো বাঘ উদ্ধার, একটির মত্যু 

ঝিনাইদহ প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২২, ১৮:৪৫
শৈলকুপায় ৩ মেছো বাঘ উদ্ধার, একটির মত্যু 

ঝিনাইদহের শৈলকুপায় একটি সেচ পাম্পের গভীর হাউজের ভিতরে পড়ে এক মেছো বাকের সাবক মারা গেছে। এসময় আরো একটি সাবকসহ মা মেছো বাঘ উদ্ধার করেছে।

বুধবার ভোরে উপজেলার সারুটিয়া ইউনিয়নের গাংকুলা গ্রামের শাহবাড়িয়ার পাশের সেচ পাম্পের গভীর হাউজের ভিতরে দুই সাবকসহ তিন মেছোবাঘ দেখতে পায় গ্রামবাসী। এরপর স্থানীয়রা মেছো বাঘগুলো উদ্ধার করে। বর্তমানে মেছো বাঘ দুইটি চিকিৎসা ও পরিচর্যা চলছে। সুস্থ্য হলে মা ও সাবককে বনে ছেড়ে দেওয়া হবে বলে জানান বন বিভাগের কর্মকর্তা।

গাংকুলা গ্রামের শামছুল মাওলানার ছেলে মুনমুন ইসলাম জানান, বুধবার ভোরে সেচ পাম্পের গভীর হাউজের ভিতরে ভয়ংকর গর্জনে মানুষ আতঙ্কিত হয়ে উঠে। বাঘের মত ভয়ংকর শব্দ শুনে বোরিং ঘরে গেলে টর্চের আলোয় প্রথমে বাঘ ভেবে সে দৌড়ে পালায়। পরে আরো লোকজন ও পর্যাপ্ত আলোয় দুইটি বাচ্চাসহ ৩টি মেছো বাঘের বিষয়টি নিশ্চিত হন। তবে সকাল থেকে আশপাশের গ্রামে বাঘ দেখার খবর ছড়িয়ে পড়ে। উৎসুক জনতা দলে দলে বাঘ দেখতে ভীড় জমাচ্ছে।

ঝিনাইদহের বন বিভাগের কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, পাম্পের গভীর হাউজের ভিতরে আগেই একটি সাবক মারা গেছে। মেছো বাঘ দুইটিকে সেচ পাম্পের মধ্যে থেকে উদ্ধার করা হয়েছে। বর্তমানে অসুস্থ মেছো বাঘ দুইটির চিকিৎসা ও পরিচর্যা চলছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে