শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ণ ১৪২৯

চৌদ্দগ্রামে নিহত গৃহবধুর লাশ উদ্ধার   

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি
  ০১ অক্টোবর ২০২২, ২০:১২

 কুমিল্লার চৌদ্দগ্রামে হাতের মেহেদী না শুকাতেই ফাতেমাতুজ জোহরা রোকসানা (১৮) নামে এক নববধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

নিহত গৃহবধুর বাবা আবুল বাশারের অভিযোগ, যৌতুকের জন্য শ্বশুরবাড়ির লোকজন তাঁকে হত্যা করেছে।

শুক্রবার ( ৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার পৌর এলাকার শ্রীপুর খাঁবাড়িতে ঘটনা ঘটে। 

ঘটনায় গৃহবধূর বাবা বাদী হয়ে স্বামী সাইফুল ইসলামকে প্রধান আসামী করে সাতজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

নিহত গৃহবধু উপজেলার আলকরা ইউনিয়নের উত্তর কাইছুটি গ্রামের মো. আবুল বশরের মেয়ে। অন্যদিকে অভিযুক্ত স্বামী সাইফুল চৌদ্দগ্রাম পৌর এলাকার শ্রীপুর খা ঁবাড়ির মৃত সৈয়দ আহমেদের ছেলে। এদিকে মামলার পর রাতেই স্বামী সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

থানায় দায়েরকৃত মামলাসূত্রে জানা গেছে, গত ১০ জুন পরিবারের সম্মতিতে ৬লক্ষ টাকা দেনমোহরে ইসলামী শরিআহ মোতাবেক সাইফুলের সঙ্গে ফাতেমাতুজ জোহরা রোকসানার শুভ বিবাহ হয়। বিয়ের পর থেকেই সাইফুল তাঁর পরিবারের লোকজন যৌতুকের দাবিতে নববধূ রোকসার ওপর বিভিন্ন সময়ে নির্যাতন চালিয়ে আসছিলেন।

শুক্রবার বিকেলে সাইফুল তাঁর শ্বশুরের মোবাইল ফোনে কল করে রোকসানার অসুস্থতার কথা বলেন এবং তাঁকে হাসপাতালে নেওয়া হয়েছে বলে জানান। পরে তাঁর শ্বশুরবাড়ির লোকজন হাসপাতালে গিয়ে রোকসার মরদেহ দেখতে পান। খবর পেয়ে হাসপাতাল থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

 এসময় জিজ্ঞাসাবাদের জন্য স্বামী সাইফুলকেও নিয়ে আসে পুলিশ। রোকসানার মা হোসনে আরা বেগম অভিযোগ করে জানান, বিয়ের পরদিন থেকে যৌতুকের জন্য তাঁর মেয়ের ওপরে নির্যাতন শুরু হয়। এরই জের ধরে মেহেদীর দাগ মুছে যাওয়ার আগেই শ্বশুরবাড়ির লোকজন পরিকল্পিতভাবে তাঁকে হত্যা করেছে। আমার মেয়ের হত্যার ঘটনায় সুষ্ঠু বিচার চাই।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা বলেন, খবর পেয়ে পুলিশ গৃহবধূর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

ঘটনায় গৃহবধূর বাবা বাদী হয়ে স্বামী সাইফুল ইসলামকে প্রধান আসামি করে সাতজনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর স্বামী সাইফুল ইসলামকে আটক করেছে পুলিশ। অন্য আসামিদের গ্রেপ্তারের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

যাযাদি/মনিরুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে