শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯
walton1

জাপানের এনইএফ বৃত্তি পেলো বশেমুরকৃবি ৩০ শিক্ষার্থী

গাজীপুর প্রতিনিধি
  ২৭ নভেম্বর ২০২২, ১৭:১০

জাপানের নাগোয়া ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশন (এনইএফ) কতৃর্ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) ৩০ জন মেধাবী শিক্ষার্থী বৃত্তি অর্জন করেছে।

বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মো. মজনু মিয়া জানান, বশেমুরকৃবি ভাইস-চ্যান্সেলর এনইএফ বাংলাদেশ কমিটির চেয়ারপারসন প্রফেসর . মোঃ গিয়াসউদ্দীন মিয়া তাঁর নিজ কার্যালয়ে শিক্ষার্থীদের প্রতিজনকে বাৎসরিক প্রায় ২৫হাজার টাকার চেক হস্তান্তর করেন।

নাগোয়া ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশন (এনএনইএফ) জাপানের একটি বেসরকারি সংস্থা যেটি ১৯৮৯ সালের নভেম্বর মাসে প্রতিষ্ঠা লাভ করে এবং প্রতিষ্ঠানটি উন্নয়নশীল দেশের  প্রকৃতি পরিবেশ রক্ষার জন্য কাজ করে যাচ্ছে। এই বৃত্তি মূলত: আন্ডারগ্র্যাজুয়েট ছাত্র-ছাত্রীদের প্রদান করা হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় ছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এই এনইএফ কর্মসূচির আওতাভূক্ত।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পরিচালক (আন্তর্জাতিক বিষয়ক) অধ্যাপক ডাঃ আবু সাদেক মোঃ সেলিম। সময় ডীন, কৃষি অনুষদ প্রফেসর . মোঃ এনামুল হক এবং সহযোগী পরিচালক (আন্তর্জাতিক বিষয়ক) উপস্থিত ছিলেন। ভাইস-চ্যান্সেলর নাগোয়া ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশনকে বাংলাদেশী শিক্ষার্থীদের অনুদান প্রদানের জন্য ধন্যবাদ জানান।

যাযাদি/মনিরুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে