মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

থানচি উপজেলা পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা বাতিল

থানচি বান্দরবান প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২২, ১৪:৫৯
ফাইল ছবি

বান্দরবান জেলা থানচি‌ উপজেলা পর্যটন কেন্দ্র গুলিতে পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা বাতিল করে  দিয়েছে প্রশাসন। বান্দরবান জেলা রুমা রোয়াংছড়ি উপজেলা ব্যতিত অন্য কোন উপজেলা নিষেধাজ্ঞা বাতিল করেছেন। গতকাল মঙ্গলবার সন্ধ্যা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরীত এক গনবিজ্ঞপ্তি মাধ্যমে বিষয়টি জনস্বার্থে জানানো হয়েছে। গত ৪ ডিসেম্বর রোয়াংছ‌ড়ি, রুমা, ও থান‌চি‌ তিন উপজেলা আগামি ১১ ডিসেম্বর পর্যন্ত পর্যটক ভ্রমনে নিষেধাজ্ঞা জনস্বার্থে হগণবিজ্ঞপ্তি মাধ্যমে জানানো হয়েছিল।

এর আগে ১৭ অক্টোবর থেকে  সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য বান্দরবান সেনা সদস্যদের টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখা হবে। এই লক্ষ্যে পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, থানচি‌ উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নি‌ষেধাজ্ঞার সময় দফা দফা বাড়ানো হলে ও নভেম্বর মাসের শেষে দিকে শুধুমাত্র থানচি উপজেলা প্রত্যাহার করে নিয়েছিল কিন্তু ফের গত ৪ ডিসেম্বর ৮ম দফা বাড়ানো হয়েছে বলে সূত্রে জানা যায়। 

জেলা প্রশাসক নিষেধাজ্ঞা বাতিল করার  বিষয়ে নিশ্চিৎ করেছেন থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ম্যাজিষ্ট্র্যাট মুহা: আবুল মনসুর বলেন, বান্দরবান জেলা মধ্যে সব চেয়ে বেশী পর্যটকদের ভ্রমনে পর্যটক কেন্দ্র সংখ্যা রয়েছে। চলতি শীতের মৌসুমে পাঁয়ে হেঁটে ট্রাইকিং করার,  নদীতে বোট ভ্রমন খুবই আনন্দ দায়ক। জননিরাপত্তা  বিষয়ে চিন্তা করে সাময়িক নিষেধাজ্ঞা দিয়েছিল পর্যটকদের সাময়িক অসুবিধা জন্য  প্রশাসন পক্ষে ও অনুতপ্ত। উপজেলা প্রশাসন, আইন শৃংঙ্খলা বাহিনীর আজ থেকে থানচি উপজেলা ভ্রমনকারী পর্যটকদের সর্বাদিকে সহযোগীতা  ককরে যাবো। 

যাযাদি/ সোহেল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে