সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯
walton1

হুইল চেয়ার উপহার পেল পরশুরামের রিশাদ

পরশুরাম (ফেনী) প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৩, ১৯:৪৬

পরশুরামের আলোচিত জাকির হোসেন রিশাদ(৩২)কে একটি হুইল চেয়ার উপহার দিয়েছেন ফেনীর  ডাক্তার পাড়া সোহেল ট্রেডার্সের মালিক মহিবুল হক রাসেল। 

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে রিশাদের বাড়িতে গিয়ে তাকে হুইল চেয়ারটি বুঝিয়ে দেওয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক পরশুরাম শাখার সাবেক ম্যানেজার বিশিষ্ট সমাজ সেবক শিক্ষানুরাগী মুজিবুল হক মজনু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য এম সফিকুল হোসেন মহিম, পরশুরাম প্রেসক্লাবের সভাপতি নজরুল একাডেমির সাধারণ সম্পাদক আবু ইউসুফ মিন্টু, স্থানীয় ইউপি সদস্য আব্দুর রহিমসহ প্রমুখ ও উপস্থিত ছিলেন এ সময় রিশাদ কে সাবেক ব্যাংক কর্মকর্তা মুজিবুল হক মজনু স্খানীয় ইউপি সদস্য আব্দুর রহিম রিশাদকে নগদ টাকা উপহার প্রদান করেন। 

রিশাদের উচ্চতা ২ ফুট ৬ ইঞ্চি। তাঁর বয়স ৩২ বছর। এই উচ্চতার জন্য ফেনী জেলায় রেকর্ড গড়েছেন রিশাদ ফেনীতে সবচেয়ে ছোট আকৃতির একজন মানুষ । ধারনা করা হচ্ছে দেশের সবচেয়ে ছোট মানুষ রিশাদ। 
বত্রিশ বছর বয়সেরও রিশাদ এখনো তার মা নুর হাবাই একমাত্র ভরসা। রিশাদের মা নুর হাবা তার ছেলেকে গোসল, খাওয়া থেকে শুরু করে যাবতীয় কাজ করে দিতে হয়। 

স্বাভবিক ভাবে হাটতে না পারায় মাঝে মাঝে এলাকার লোকজনের সহযোগিতায় রিক্সা ও টমটমের সহযোগিতায় স্থানীয় দোকানে গিয়ে কিছু সময় কাটায়।

প্রতিবন্ধি ভাতায় কাটে রিশাদের জীবন জীবিকা। তার বাড়ী পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের উত্তর চন্দ্রনা গ্রামে।  তার জন্ম ১৯৯১ সালের ১২ মে। তার বাবার নাম মো মোরশেদ খোন্দকার, মায়ের নাম নুর হাবা।

গত ছয়মাস আগে তার বাবা মারা গেছে। বড় ভাই স্ত্রী সন্তান নিয়ে আলাদা থাকে বর্তমানে সে মানবেতর জীবন যাপন করছেন।
যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে