মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

জীবননগরে জলাতঙ্ক নির্মূলে অবহিতকরণ সভা

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি
  ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪৬

চুয়াডাঙ্গা’র জীবননগরে দেশ থেকে জলাতঙ্ক নির্মূলে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রম-২০২৩ উপলক্ষে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

‘রোগ নিয়ন্ত্রণ শাখা স্বাস্থ্য অধিদপ্তরের বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকলম্পনা অফিসার ডা. সেলিমা আক্তারের সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে অনুষ্ঠিত অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম ইশা। বিশেষ অতিথি ছিলেন আর. এম. মোস্তাফিজুর রহমান সুজন, উপজেলা শিক্ষা অফিসার জালাল উদ্দীন, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. তানভীর হাসান, কেডিকে ইউপি চেয়ারম্যান খায়রুল বাসার শিপলু, জীবন নগর সাংবাদিক সমিতির সভাপতি জি. এজাহিদুল ইসলাম জাহিদ বাবু, মেডিকেল অফিসার রুবিনা আক্তার প্রমুখ।সভায় জীবন নগর উপজেলা ব্যাপক হারে কুকুরের টিকাদান (এমডিভি) কার্যক্রমের উপর আলোচনা করা হয়।

জীবননগর উপজেলায় প্রায় ৫ হাজার কুকুরকে টিকা প্রদান করা। উপজেলায় ১০ ফেব্রুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি ৫ দিনব্যাপী টিকাদান কর্মসূচিতে একটি পৌরসভাসহ ৮টি ইউনিয়নে ২৩ টিটিম কাজ করবে। প্রতিটি টিমে থাকবে একটি ডাটাকালেকশন, একজন ভ্যানচালক, দুইজন দক্ষ কুকুর ধরালোক, একজন স্থানীয় কুকুর ধরালোক ও একজন টিকাদান কর্মী।

এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে