মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পার্বতীপুরে এক গাভীর চার বাছুর

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
  ১৯ মার্চ ২০২৩, ২১:১০

দিনাজপুরের পার্বতীপুরে একটি গাভী এক সাথে চারটি বাছুরের জন্ম দিয়ে এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে। ঘটনাটি ঘটেছে পার্বতীপুর উপজেলার ৫ নম্বর চন্ডীপুর ইউনিয়নের জাহানাবাদ ডারারপাড় এলাকার কৃষক নজরুল ইসলামের ছেলে রমজান আলীর (৩৮) বাড়িতে।

রবিবার (১৯ মার্চ) এমন ঘটনা ঘটে। ঘটনাটি দেখতে তার বাড়ীতে উৎসুক মানুষজন ভিড় জমিয়েছেন । এমন ঘটনা বিরল বলে উল্লেখ করেছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা।

রমজান আলী জানান, শ্বশুর বাড়ী থেকে আমাকে একটি দেশী গরু দিয়েছিল। আমি সেটিকে লালন পালন করে বিক্রি করে দেই। পরে সেই টাকা দিয়ে ফ্রিজিয়ান জাতের একটি গাভী কিনে নেই। এর কিছুদিন পরেই গাভিটিকে কৃত্রিম প্রজনন করানো হয়।

রবিবার গাভীটি এক সাথে চারটি বাছুর জন্ম দেয়। এর মধ্যে ৩ টি দামুড় ও একটি আড়িয়া বাছুর। তিনি আরও বলেন, আমার আরো চারটি বিদেশি গরু আছে। এই প্রথম একটি গরু চারটি বাছুর জন্ম দেয় । জন্ম নেয়ার পর বিভিন্ন এলাকার লোক দেখতে আসছে। এতে আমি খুব খুশি। কারণ মানুষ এক বাছুরই পায় না। আর আমি আল্লাহর রহমতে এক সঙ্গে চারটি বাছুর পেয়েছি।

দর্শনার্থী রিজন বলেন, শুনলাম একটি গাভীর চারটি বাছুর হয়েছে। তা শুনে দেখে গেলাম। আরেক দর্শনার্থী আমিন বলেন, এমন ঘটনা জীবনে প্রথম দেখলাম, দেখে আনন্দ লাগল। তাই আমি ও আমার বন্ধুরা বাছুর গুলোর ছবি তুললাম।

এ বিষয়ে কয়েকজন এলাকাবাসী বলেন, একটি গাভীর এক সঙ্গে চারটি বাছুরের জন্ম দেয়ার ঘটনা সচরাচর দেখা য়ায় না। এটি রমজান আলীর প্রতি আল্লাহর রহমত। প্রসূতি গাভীসহ সদ্য জন্ম নেয়া চারটি বাছুরই সুস্থ রয়েছে। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে