বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শরীয়তপুর সদর ও জাজিরায় অপ্রাপ্ত বয়স্ক বাইকার ঠেকাতে কঠোর প্রশাসন

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি
  ২৫ মার্চ ২০২৩, ১৯:৩৭

শরীয়তপুরে অপ্রাপ্ত বয়স্ক বাইকার ঠেকাতে কঠোর জেলা ও উপজেলা প্রশাসন। তারই ধারাবাহিকতায় শনিবার (২৫-মার্চ) দিন ব্যাপী জেলা প্রশাসক মো: পারভেজ হাসানের নির্দেশে জেলা শহরে দুপুর থেকে প্রেমতলা এবং পালং উত্তর মাথা সড়কে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র। এসময় ১৬ টি বাইক আটক করা হয়। এছাড়াও ৩ জনকে ৩ হাজার টাকা জরিমান করা হয়।

অন্যদিকে একইদিন বিকেলে জাজিরার ব্যাংকমোড় এলাকায় অপ্রাপ্তবয়স্কদের মোটরসাইকেল চালনা, হেলমেটবিহীন মোটরসাইকেল, ফিটনেসবিহীন বাস এবং প্রাইভেট কারের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুল হাসান সোহেল। এসময় ৫ টি মামলায় ৫হাজার করে ৫ টি মোটরসাইকেল চালককে মোট ২৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান এবং দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

এছাড়া বাস ড্রাইভারদের নিরাপদে এবং গতিসীমা মেনে গাড়ি চালানোর জন্য অনুরোধ জানানো হয়। মানুষের নিরাপদ পথচলায় উপজেলা প্রশাসনের সমন্বিত অভিযান চলমান থাকবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুল হাসান সোহেল। এসময় জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান উপস্থিত থেকে অভিযান পরিচালনায় সহায়তা করেন।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুল হাসান সোহেল বলেন, জেলা প্রশাসক মো: পারভেজ হাসানের নির্দেশে অপ্রাপ্ত বয়স্ক বাইকার ঠেকাতে কঠোর প্রশাসন। অপ্রাপ্ত বয়স্ক কোনো বাইক চালক রাস্তায় গাড়ী চালাতে পারবেনা। পাশাপাশি হেলমেটবিহীন বা ড্রাইভিং লাইসেন্সবিহীন কোনো চালক গাড়ী চালাতে পারবেনা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে