রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বরিশালে জেলা প্রশাসনের স্বাধীনতা দিবস উদযাপন

বরিশাল অফিস
  ২৬ মার্চ ২০২৩, ২১:৩০
বরিশালে জেলা প্রশাসনের স্বাধীনতা দিবস উদযাপন

বরিশালে আয়োজনে যথাযথ মর্যাদায় উদযাপিত হয়েছে স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন।

রোববার (২৬ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের নেতৃত্বে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে বিভাগীয় কমিশনার, ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে সরকারি বেসরকারি প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করে। পরে কীর্তনখোলা নদী সংলগ্ন ত্রিশ গোডাউন বধ্যভ‚মি স্মৃতিস্তম্ভ অভিমুখে পদযাত্রা হয়। সেখানে পুষ্পস্তবক অর্পন করেন বিভাগীয় ও জেলা প্রশাসনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান।

সকাল ৮ টায় বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় কমিশনার কর্তৃক আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং বেলুন ফেস্টুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের সুচনা করা হয়।

সকাল ১০ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব ও দেশের উন্নয়ন বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় রেঞ্জ ডিআইজি এসএম আক্তারুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার), পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম-পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মোঃ ইউনুস ও বীর মুক্তিযোদ্ধা কে এস এম মহিউদ্দিন মানিক বীর প্রতিক।

শুরুতে প্রামাণ্যচিত্র টুঙ্গিপাড়ার মিয়া ভাই প্রদর্শনী করা হয়, পরে অতিথিরা আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করে। এদিকে বিকাল ৪ টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে