বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

চিরিরবন্দরে শহীদ জিয়াউর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী পালিত

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি
  ৩০ মে ২০২৩, ২১:২৯

দিনাজপুরের চিরিরবন্দরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) বিকেল ৫টায় উপজেলা বিএনপির কার্যালয় চত্বরে উপজেলা বিএনপির আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ সদস্য আলহাজ্ব মো. আখতারুজ্জামান মিয়া।

এসময় তিনি বলেন, দেশের এক ভয়াবহ রাজনৈতিক সংকট মূহুর্তে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জাতির এই দুঃসময়ে মৃত্যুভয় উপেক্ষা করে ১৯৭১ সালে ২৫ মার্চ রাতে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে তার সেই স্বাধীনতার ঘোষণা ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সেই মহান নেতার আদর্শের অনুসারী আমরা।

তিনি আরো বলেন, বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধ্বংস করে দেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে। এই বাক্সেবন্দি গণতন্ত্র ফেরানো আজ আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। তাই এই মুহূর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠায় এখনই আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব মো. মজিবর রহমান শাহর সভাপতিত্বে ও যুগ্ন আহবায়ক নূর-এ-আলম সিদ্দিকী নয়নের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বিএনপি নেতা অ্যাড. আব্দুল হালিম, নুর আলম সরকার দুলু, আকতার হোসেন হামদু, অধ্যক্ষ মো. মমিনুল ইসলাম, অধ্যক্ষ রেজাউল করিম, প্রভাষক মেছবাহুল ইসলাম, আব্দুল মতিন সরকার, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ময়েনউদ্দিন শাহ, মো. মোকাররম হোসেন মুকুল, সাইফুল ইসলাম, মিজানুর রহমান, জিকরুল হক প্রমূখ বক্তব্য রাখেন।

শেষে খালেদা জিয়ার রোগমুক্তি ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক সংসদ আলহাজ্ব আক্তারুজ্জামান মিয়া।

অনুষ্ঠানে বিএনপির সকল অংগ সংঘঠনের নেতা কৃর্মীরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে