বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

এবার এমপি প্রাণ গোপালের বক্তব্য রেকর্ডে সাংবাদিকদের প্রতি ‘নিষেধাজ্ঞা’

স্টাফ রিপোর্টার কুমিল্লা
  ৩১ মে ২০২৩, ১৮:৪৮
এবার এমপি প্রাণ গোপালের বক্তব্য রেকর্ডে সাংবাদিকদের প্রতি ‘নিষেধাজ্ঞা’

বিতর্ক যেন পিছু ছাড়ছে না কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের এমপি ডা. প্রাণ গোপাল দত্তের। বিভিন্ন সময়ে এলাকার সভা-সমাবেশে বক্তব্য দিয়ে একাধিকবার তিনি ভাইরাল হয়েছেন। কিন্তু এবার দলীয় একটি সম্মেলনে তাঁর (এমপি) বক্তব্য রেকর্ড নিয়ে সাংবাদিকদের প্রতি ‘নিষেধাজ্ঞা জারী’ করেছেন। গত মঙ্গলবার (৩০ মে) বিকালে চান্দিনা পৌর আধুনিক কমিউনিটি সেন্টার মিলনায়তনে পৌর কৃষক লীগের সম্মেলনে তিনি এ নিষেধাজ্ঞা প্রদান করেন। এ সময় অনেকেই রক্তব্য রেকর্ড না করেই সভাস্থল ত্যাগ করেন। সাংসদের এমন নিষেধাজ্ঞায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বেশ কয়েকজন সাংবাদিক। ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে সাংসদের নিষেধাজ্ঞার সেই বক্তব্য।

দলীয় সূত্র ও সাংবাদিকরা বলেন, মঙ্গলবার চান্দিনা পৌর কৃষক লীগের সম্মেলনে প্রধান অতিথি ছিলেন এমপি ডা: প্রাণ গোপাল দত্ত। তিনি বক্তব্যের শুরুতে দুইবার বলেন, আমি আশা করি আমার বক্তব্য কেউ রেকর্ড করবেন না।’ সাংসদের এমন বক্তব্য যখন চলছিল তখন বেশ কয়েকজন সাংবাদিক ও দলীয় নেতাকর্মী মোবাইল ফোন ও ক্যামেরায় বক্তব্য রেকর্ড করছিলেন। কিন্তু সাংসদের আকস্মিক এ কথা শুনে বক্তব্য রেকর্ড বন্ধ করেই একাধিক সাংবাদিক ও দলীয় নেতাকর্মীরা সভাস্থল ত্যাগ করেন। অনুষ্ঠানে থাকা নাম প্রকাশে অনিচ্ছুক একজন সাংবাদিক বলেন, ‘ আমাদের বক্তব্য রেকর্ডে এমপি নিষেধাজ্ঞা দেবেন এর জন্য প্রস্তুত ছিলাম না, তাই কথা না বাড়িয়ে আমরা চলে আসি।’ তিনি আরও বলেন, আগে একাধিক বক্তব্য ভাইরাল হওয়ার পর সেই আশংকা থেকে এবার এমপির নিকট থেকে এমন নিষেধাজ্ঞা এসেছে বলে ধারনা করা হচ্ছে।

পৌর কৃষক লীগের আহবায়ক সাবেক পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন জনির সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সদস্য মজিবুর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম,উত্তর জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ লিটন সরকার, উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি শাহ সেলিম প্রধান, জেলা ছাত্র লীগের সভাপতি মোঃ মহিউদ্দিন, উপজেলা ছাত্র লীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম সুমন, কাউন্সিলর আবু কাউছার।

দলীয় সূত্র বলছে, ২০২১ সালের ৩০ জুলাই সংসদ সদস্য ও সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক মো. আলী আশরাফের মৃত্যুতে শূন্য কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে সংসদ সদস্য নির্বাচিত হন ডা. প্রাণ গোপাল দত্ত। ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা প্রতীকের ডা: প্রাণ গোপাল বাদে আর কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপনির্বাচনে নির্বাচিত হন। উপনির্বাচনের পর থেকে উপজেলা আওয়ামী লীগের সাথে এমপি প্রাণ গোপালের দুরত্ব বাড়তে থাকে। দলীয় কোন্দল চরম আকার ধারন করে। চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে আছেন অধ্যাপক আলী আশরাফের ছেলে মুনতাকিম আশরাফ টিটু। অভিযোগ রয়েছে, এমপি হিসেবে ডা. প্রাণ গোপাল নির্বাচিত হওয়ার পর থেকে বেশ কয়েকটি অনুষ্ঠানে নেতিবাচক বক্তব্য দিয়ে তিনি ভাইরাল হন। এ নিয়ে দলের নেতাকর্মীদের মাঝেও চরম ক্ষোভ বিরাজ করছে। সর্বশেষ দলীয় একটি অনুষ্ঠানে সাংসদ প্রাণ গোপালের বক্তব্য রেকর্ড না করার কথা বলে আবারো ভাইরাল হয়েছেন।

এ বিষয়ে চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু বলেন, তিনি (এমপি) এর আগেও বিভিন্ন অনুষ্ঠানে বেফাঁস মন্তব্য করে ভাইরাল হয়েছেন। কিছু দিন আগে প্রধানমন্ত্রীর কথার উদ্বৃতি দিয়েও আমার প্রয়াত বাবার বিষয়েও মিথ্যা বক্তব্য দিয়েছেন। তাই আমার ধারনা একের এক বক্তব্য ভাইরাল হয়ে পড়ার পর এবার বক্তব্য রেকর্ডে সাংবাদিকদের প্রতি এমন নিষেধাজ্ঞা দিয়েছেন, বিষয়টি দুধ;খজনক। তবে এ বিষয়ে একাধিকবার মোবাইলে কল করা হলেও রিসিভ না করায় এমপি প্রাণ গোপাল দত্তের মন্তব্য জানা সম্ভব হয়নি।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে